শান্তির আহ্বানে ফেসবুক লাইভে গাইলেন কৈলাশ খের

বিশেষ প্রতিবেদক

ফেসবুক লাইভে কৈলাশ খের

দেশি-বিদেশি তারকা শিল্পীদের অংশগ্রহণে গান-কথায় সচেতনতা তৈরীতে গানবাংলা টেলিভিশন আয়োজন করেছে ‘মিউজিক ফর পিস-এফবি লাইভ’। প্রতিদিন রাত ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত দুটি লাইভ প্রচারিত হচ্ছে গানবাংলা টেলিভিশনের ফেসবুক পেইজে।

দেশের গণ্ডি পেরিয়ে অনুষ্ঠানটিতে ‘মিউজিক ফর পিস’ প্লাটফর্মের সক্রিয়তায় বিশ্বের নানা প্রান্ত থেকে প্রতিদিনই যুক্ত হচ্ছেন আন্তর্জাতিক খ্যতিসম্পন্ন তারকা শিল্পীরা। ইতিমধ্যেই এতে যুক্ত হয়ে গান-কথায় মানুষকে মাতিয়েছেন প্রায় শ’খানেক তারকা। প্রতিদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে এটি উপভোগ করছেন দর্শক।

universel cardiac hospital

৩১ মার্চ এ আয়োজনের অতিথি ছিলেন উপমহাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী কৈলাশ খের, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি, ভারতীয় যন্ত্রশিল্পী সঞ্জয় দাস, করপোরেট ব্যক্তিত্ব রুবাবা দৌলা, বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী ঐশি ও লাবিক কামাল গৌরব।

২৮ মার্চ থেকে শুরু হওয়া এ অনুষ্ঠানটির পথ চলায় ৩০ মার্চ থেকে যুক্ত হয়েছে জাতিসংঘের সহায়ক সংস্থা ইউএনডিপি।

৩০ মার্চ কৌশিক হোসেন তাপসের সঞ্চালনায় গানবাংলা-ইউএনডিপির এ আয়োজনে উপস্থিত ছিলেন ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী, ভারতীয় খ্যতিমান যন্ত্রশিল্পী সঞ্জয় দাস, রাশিকা শেখর, বাংলাদেশের হৃদয় খান, কোনাল, জেফার। এটি সম্প্রচার সমন্বয় করছেন সংগীশিল্পী জুয়েল মোর্শেদ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ প্রাঞ্জল আয়োজন প্রসঙ্গে কৌশিক হোসেন তাপস বলেন, ‘সারা বিশ্বের খ্যাতিমান শিল্পীরা গানবাংলার এ শো’র সঙ্গে যুক্ত হয়ে এই কঠিন সময়ে তাদের ইতিবাচক চিন্তা ও বার্তা প্রকাশ করে চলেছেন। ‘মিউজিক ফর পিস’ চায় সারা বিশ্বের সব শিল্পীকে একতাবদ্ধ করতে। ইতিমধ্যেই এটি বাংলাদেশের সংগীতশিল্পীদের সম্মিলন ও ভালোবাসা ছড়িয়ে দেয়ার প্রিয় প্লাটফর্ম হয়ে উঠেছে।’

যুদ্ধ-বিগ্রহ ও দুর্যোগ ও অশান্তির এই পৃথিবীতে কেবল গানই পারে শান্তির খোঁজ দিতে। গানের মাধ্যমে শান্তি অন্বেষণের জন্যই ‘মিউজিক ফর পিস’ শ্লোগানের স্বপক্ষে দাঁড়িয়েছেন দেশি-বিদেশী নানা মিউজিশিয়ান।

গানবাংলা টিভির এমন উদ্যোগের স্বীকৃতিস্বরূপ প্রতিষ্ঠানটির দুই অধিকর্তা কৌশিক হোসেন তাপস ও ফারজানা মুন্নি অর্জন করেছেন ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ ও ভারতের অত্যন্ত মর্যাদাপূর্ণ সম্মাননা ‘দাদা সাহেব ফালকে এক্সলেন্সি অ্যাওয়ার্ড-২০১৮’।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে