কাপ্তান বাজারে চলছে অভিযান

মহানগর প্রতিবেদক

কাপ্তান বাজারে অভিযান

চাল, ডাল, আটা, ময়দা, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণ ও ক্রেতা-বি‌ক্রেতা‌দের মধ্যে স‌চেতনতা তৈরিতে বিশেষ অভিযান শুরু করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম।

বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর কাপ্তান বাজারে এ অভিযান শুরু হয়েছে। অভিযান পরিচালনা করছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

universel cardiac hospital

তিনি মত ও পথকে জানান, করোনাভাইরাসের মহামারির এ বিশেষ সময়ে সরকার ভোক্তা অধিদফতরের কর্মীদের সাধারণ ছুটি বাতিল করেছে। তাই সরকারের নির্দেশনা অনুযায়ী নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক, স্বাভাবিক, স্থিতিশীল এবং ভোক্তাগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ঢাকা মহানগরীর কাপ্তান বাজারে অভিযান চলছে।

অভিযান চলাকালে হ্যান্ডমাইকে চাল, ডাল, রসুন, আদা, পেঁয়াজ, মরিচসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা এবং প্রদর্শনকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে উক্ত পণ্য বিক্রয় না করা, করোনাকে কেন্দ্র করে অতি মুনাফা লাভ থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহ্বান জানানো হচ্ছে।

এছাড়া ক্রেতা- বিক্রেতার স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় মাস্ক, হ্যান্ডগ্লাভস ও হাত ধোয়ার পরামর্শ দেয়া, অযথা বা‌ইরে ঘোরা‌ফেরা না করার কথা বলা হ‌চ্ছে।

এ সংকটময় সম‌য়ে যে ব্যবসায়ীরা ভোক্তাদের জিম্মি করে বেশি মূল্য আদায় করবে তা‌দের বিরু‌দ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হ‌বে ব‌লে জানান অ‌ধিদফত‌রের এ কর্মকর্তা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে