মৃত্যুপুরী স্পেনে করোনায় একদিনে আরও ৭০৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

প্রাণঘাতী করোনায় স্পেনে মৃত্যু
ফাইল ছবি

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের মৃতের সংখ্যা এখনো কমছে না ইউরোপের দেশ স্পেনে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ৭০৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ২৬৭ জন।

এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ৪৫ জনে। এছাড়া মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ৪১ হাজার ৯৪২ জনে।

universel cardiac hospital

স্পেনের স্বাস্থ্যমন্ত্রী মারিয়া জোসে সিয়েরা বলেছেন, হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রোগীর সংখ্যা কমে এসেছে।

দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় গিরোনার জোসেফ ট্রুয়েটা হাসপাতালের নার্স মারি অ্যাঞ্জেলস রদ্রিগেজ বলেন, গত দুই সপ্তাহ ধরে উল্লেখযোগ্যসংখ্যক রোগী কমে এসেছে।

তিনি বলেন, তারপরও হাসপাতালের আইসিইউতে রোগী এখনও বেশি। কারণ হিসাবে রোগীদের কমপক্ষে ১৪ দিন আইসিইউতে রাখার কথা বলেন মারি অ্যাঞ্জেলস। প্রত্যেক নতুন রোগীকে আইসিইউতে দীর্ঘ সময় ধরে রাখতে হচ্ছে।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ইউরোপের এই দেশটিতে লকডাউন জারি করা হয়েছে। খাবার এবং ওষুধ কেনা ছাড়া দেশটির কোনো নাগরিকই গত ১৪ মার্চ থেকে বাড়িতেই বন্দি আছেন।

চীনের উহান থেকে শুরু হওয়া ভাইরাসটি এখন সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে। ভাইরাসটির সংক্রমণ থেকে রক্ষা হিমশিম খাচ্ছে গোটা বিশ্ব। এখন পর্যন্ত অচেনা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সারা বিশ্বে ৮২ হাজার ২৫ জনের মৃত্যু হয়েছে। সারা বিশ্বে মোট আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৩০ হাজার ৫৯০ জন। বাংলাদেশও ১৬৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২৭ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে