মালদ্বীপে খাবার-ওষুধ পাঠাচ্ছে বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

বিশেষ প্রতিনিধি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ফাইল ছবি

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় মালদ্বীপকে ১০০ টন খাদ্যসামগ্রী ও প্রয়োজনীয় ওষুধ পাঠাচ্ছে বাংলাদেশ সরকার। জাহাজে করে দুই একদিনের মধ্যে এ সব সামগ্রী সে দেশে পাঠানো হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, এই খাদ্যসামগ্রী প্রবাসী বাংলাদেশিরা ও সে দেশের সরকার নিজেদের প্রয়োজনে ব্যবহার করতে পারবে। করোনা পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশিদের সাহায্যার্থে আমরা সবকিছু করব। তাদের খাদ্যসামগ্রী থেকে শুরু করে প্রয়োজনীয় সব ওষুধ প্রদান করা হবে। প্রবাসীদের চিন্তার কোনো কারণ নেই।

universel cardiac hospital

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ শহীদ অনিবন্ধিত প্রবাসী বাংলাদেশিদের ফেরত আনতে বলেছেন। আবদুল্লাহ শহীদ বলেছেন, করোনা ভাইরাসের কারণে এখন যেহেতু তাদের পর্যটন বা রেস্টুরেন্টে কাজ করছে না তাই শুধু বৈধদের তারা সাহায্যে করছে। কিন্তু যারা অনিবন্ধিত আছে তাদের কষ্ট হচ্ছে। তাই তাদের ফেরত আনতে বলছে। আমি তাদের বলেছি বর্তমান সময়ে আমাদেরও অসুবিধা, তোমাদেরও অসুবিধা। তাই মানবাধিকারের বিষয়টি সামনে এনে এদের তোমরা সাহায্যে কর।

তিনি আরও বলেন, মালদ্বীপে আমাদের ৩৮ হাজার অনিবন্ধিত প্রবাসী বাংলাদেশি রয়েছে। বাংলাদেশে থাকা অস্ট্রেলিয়ার নাগরিকদের শ্রীলঙ্কান এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়া হবে। তাই আমি অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে বলেছি, শ্রীলঙ্কায় থাকা বাংলাদেশিদের ওই ফ্লাইটে করে আনার জন্য। আর বাংলাদেশে থাকা শ্রীলঙ্কানদের নিয়ে যাওয়ার জন্য।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনা ভাইরাসে সোমবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ১৪ হাজার ২৪৭ জনে এবং আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৫৩ হাজার ১৫৫ জন। অপরদিকে ৪ লাখ ২৩ হাজার ৫৫৪ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে