তারাবির নামাজ ঘরে পড়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বিশেষ প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
ফাইল ছবি

প্রাণসংহারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে আসন্ন রমজান মাসে মসজিদে না গিয়ে ঘরে বসে তারাবির নামাজ আদায় করতে দেশের ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে করোনা পরিস্থিতি নিয়ে ঢাকা বিভাগের নয় জেলার মাঠ পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে প্রধানমন্ত্রী এই আহ্বান জানান। সকাল ১০টায় সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন সরকারপ্রধান।

universel cardiac hospital

ঢাকা বিভাগের ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ জেলার সরকারি কর্মকর্তারা ভিডিও কনফারেন্সে অংশ নিয়েছেন।

শেখ হাসিনা বলেন, সৌদি আরবেও মসজিদে জমায়েতের বিষয়ে নিষেধাজ্ঞা আছে। সেখানে রমজানের তরাবির নামাজ মসজিদে না পড়ার বিষয়ে বলা হয়েছে। আমাদের এখানেও সামনে রমজান মাসে ঘরে বসে তরাবি পড়ার জন্য অনুরোধ করছি।

শেখ হাসিনা বলেন, করোনার কারণে সারাবিশ্বের মানুষ আতঙ্কগ্রস্ত। মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। অদৃশ্য ভাইরাসের কারণে সারা বিশ্ব আজ একটা জায়গায় চলে গেছে। অর্থনীতেতে এর বিরুপ প্রভাব পড়েছে।

ভিডিও কনফারেন্সে করোনা পরিস্থিতিতে আলোচনার মাধ্যমে সুরক্ষা নিশ্চিত করে কলকারখানা চালু করা যাবে বলে জানান বঙ্গবন্ধুকন্যা। এছাড়া কৃষিকাজ চালিয়ে যাওয়ারও পরামর্শ দেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে