নিলামে উঠছে মুশফিকের সেই ঐতিহাসিক ব্যাট

ক্রীড়া প্রতিবেদক

নিলামে উঠছে মুশফিকের ঐতিহাসিক ব্যাট

করোনা ভাইরাসের কারণে কর্মহীন অসহায় হয়ে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

এরই মধ্যে বেশ কিছু উদ্যোগ নিয়ে প্রশংসিত হয়েছেন তিনি। এবার নিজের সবচেয়ে প্রিয় ও ঐতিহাসিক ব্যাটটি নিলামে তুলতে যাচ্ছেন মুশফিক। নিলাম থেকে পাওয়া অর্থ তিনি অসহায়-দুস্থদের মুখে খাবার তুলে দিতে খরচ করবেন।

universel cardiac hospital

মুশফিকের এমন সিদ্ধান্তের কথা ফেসবুকে নিশ্চিত করেছেন তার ম্যানেজার বর্ষণ কবির। ফেসবুকে ব্যাট হাতে উল্লাসরত মুশফিকের একটি ঐতিহাসিক মুহূর্তের ছবি পোস্ট করে বর্ষণ লিখেছেন, ‘এ ব্যাটের একটি ইতিহাস আছে। দেশের ক্রিকেট ইতিহাস এ ব্যাট বাদ দিয়ে লেখাই যাবে না। উইলোটি মূল্যে নিরুপণ করা প্রায় অসম্ভব। করোনার বিরুদ্ধে লড়ছে দেশের মানুষ। তাদের প্রতি সহায়তার হাত বাড়াতে এ ব্যাট নিলামে তোলা হবে শিগগিরই। থাকবে আরও অনেকের ব্যাট, গ্লাভস ও বল ইত্যাদি। বলতে হবে এ ব্যাট কেন এত গুরুত্বপূর্ণ?’

ওই স্ট্যাটাসের পর পরই ফেসবুকে এ নিয়ে সরব হয়েছেন ক্রিকেটপ্রেমীরা। কোন ব্যাটটি মুশফিক নিলামে তুলছেন প্রশ্ন সবার মুখে।

জানা গেছে, শ্রীলংকার বিপক্ষে ২০১৩ সালের গল টেস্টে ডাবল সেঞ্চুরিয়ান ক্লাবে প্রথম বাংলাদেশি হিসেবে প্রবেশ করেছিলেন মুশফিক। কাঁটায় কাঁটায় ২০০ রান করে আউট হয়েছিলেন তিনি। করোনা মোকাবেলায় এবার নিজের প্রথম ডাবল সেঞ্চুরি করা ঐতিহাসিক ব্যাটটি হাতছাড়া করছেন মুশফিক।

এর আগে জাতীয় দলের অন্য ক্রিকেটারদের সঙ্গে নিজের বেতনের অর্ধেকটা অনুদান তহবিলে জমা দিয়েছেন মুশফিক।

এর পর বগুড়ায় স্বাস্থ্যকর্মীদের জন্য ২০০ পিপিই, ২০০ গ্লাভস ও ২০০ মাস্ক পাঠান তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে