করোনা: বাড়তে পারে সাধারণ ছুটি

সরকার
ফাইল ছবি

মহামারি করোনার প্রকোপ ঠেকাতে চলমান সাধারণ ছুটির মেয়াদ আরেক দফা বাড়তে পারে। আগামীকাল বুধবার এ ব্যাপারে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সরকার ঘোষিত সাধারণ ছুটি শেষ হচ্ছে ২৫ এপ্রিল শনিবার। তবে দেশে করোনার যে পরিস্থিতি তাতে ২৬ এপ্রিল থেকে সবকিছু সচল হচ্ছে না এটা প্রায় নিশ্চিত। এজন্য আরও এক সপ্তাহ ছুটি বাড়ানোর ঘোষণা আসতে পারে বলে সূত্রে জানা গেছে।

universel cardiac hospital

বেসরকারি বার্তা সংস্থা ইউএনবিকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন মঙ্গলবার জানিয়েছেন, এখনও অফিস খুলে দেয়ার সময় আসেনি। এখন করোনার চূড়ান্ত সময় যাচ্ছে। এজন্য সাধারণ ছুটির মেয়াদ বাড়তে পারে। তবে তিনি জানান, ছুটি বর্ধিত বিষয়ে এখনও কোনো নির্দেশনা আসেনি। আগামীকাল বুধবার হয়তো নির্দেশনা আসতে পারে।

প্রতিমন্ত্রী জানান, এবার বর্ধিত ছুটি ঘোষণা হলে তাতে কিছু নতুন নির্দেশনা থাকতে পারে। তবে সেই নির্দেশনা কী সেটা জানতে আগামীকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানান প্রতিমন্ত্রী।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৮ মার্চ। অবস্থা জটিল আকার ধারণ করতে যাওয়ায় মহামারি ঠেকাতে প্রথম দফায় গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি ও বেসরকারি অফিসে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। দ্বিতীয় দফায় তা ১৪ এপ্রিল পর্যন্ত এবং তৃতীয় দফায় ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।

তবে সাধারণ ছুটির মধ্যেই সীমিত আকারে খোলা রয়েছে ব্যাংকগুলো। পাশাপাশি নিত্যপণ্য, ওষুধসহ জরুরি সেবাগুলো খোলা রয়েছে।

সারা বিশ্বের পাশাপাশি দেশেও করোনা আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরও নয়জন প্রাণ হারিয়েছেন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩৪ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১১০ জনে। আর আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৩৩৮২ জন।


শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে