করোনায় অনিশ্চিত ডিপিএল

বিশেষ প্রতিনিধি

ডিপিএল

করোনাভাইরাসের তোপে থমকে গেছেঠ পুরো বিশ্ব। আঁচ পড়েছে গোটা ক্রীড়াঙ্গনেও। সেই আবহেই ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) এবারের আসর স্থগিত করতে বাধ্য হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ডিপিএলের উপর নির্ভর করেই জীবিকা নির্বাহ করতেন অনেক ক্রিকেটার। অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যাওয়া এই টুর্নামেন্ট পুনরায় শুরু হওয়া নিয়েও রয়েছে বেশ আশঙ্কা। এমন অবস্থায় লিজেন্ডস অব রূপগঞ্জের প্রধান কোচ ও বাংলাদেশের সাবেক ক্রিকেটার আফতাব আহমেদ ডিপিএল নিয়ে কোনো সম্ভাবনা দেখছেন না।

universel cardiac hospital

পুরো বিশ্বকেই যেন গ্রাস করে নিয়েছে করোনাভাইরাস। কোভিড-১৯ এর জেরে থমকে গেছে সবকিছু। প্রতিদিনই বেড়ে চলেছে মরণঘাতী এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে ক্রিকেট, ফুটবল, বাস্কেটবলসহ বিশ্বের বড় বড় সব ইভেন্ট স্থগিত করে দেওয়া হয়েছে। উপায় নো পেয়ে একই পথে হেঁটেছে বিসিবি। আপাতত বন্ধ রাখা হয়েছে ডিপিএলের চলমান আসর।

বেশ ঘটা করে মাঠে গড়ানো এ টুর্নামেন্টে ১ রাউন্ডের খেলা হলেও পরবর্তী রাউন্ড আবার ঠিক কবে শুরু হবে তা নিয়ে আছে সংশয়। আদৌ চলতি বছর বা অন্তত আসন্ন রোজার ঈদের আগে ডিপিএল মাঠে ফিরবে কি না তা নিয়ে ধোঁয়াশার মধ্যে রয়েছে খোদ অংশগ্রহণকারী দলগুলো। কারণ মাস তিনেক পরই যে নির্ধারণ করা আছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) সূচি।

এ প্রসঙ্গে ডিপিএলের দল লিজেন্ডস অব রূপগঞ্জের হেড কোচ ও বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার আফতাব আহমেদ গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘আপাতত কোনো সম্ভাবনা দেখছি না। কারণ দেশের এ পরিস্থিতিতে কিছুই করা সম্ভব না। এমন অবস্থায় টুর্নামেন্ট পুনরায় শুরু হওয়ার কোনো সম্ভাবনা দেখছি না।’

আফতাব বলেন, ‘করোনায় সৃষ্ট পরিস্থিতির কারণে ঘরের বাইরে বের হওয়াই যেখানে অসম্ভব সেখানে টুর্নামেন্বট শুরু করার কথা ত মাথায়ও আনা যাবে না।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে