সৌরভ সম্রাট, শচীন শান্ত, কোহলি-রোহিত দুর্দান্ত : শোয়েব

ক্রীড়া প্রতিবেদক

শোয়েব-সৌরভ-কোহলি
শোয়েব-সৌরভ-কোহলি। ফাইল ছবি

শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী, বিরাট কোহলি ও রোহিত শর্মা- এই চার ভারতীয় ক্রিকেটারের প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার।

হ্যালো অ্যাপের লাইভ চ্যাটে তাদের প্রশংসায় ভিজিয়েছেন তিনি। পাশাপাশি ভারতীয় দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়েও সরব হয়েছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

universel cardiac hospital

২২ গজে টেন্ডুলকারের মতো ভদ্র, বিনয়ী ও শান্ত ক্রিকেটার আর দেখেননি শোয়েব। টিম ইন্ডিয়ার লিটল মাস্টারকে স্লেজিং প্রসঙ্গে বলতে গিয়ে পাক গতিদানব বলেন-মুখে নয়, ব্যাটে জবাব দিতেন শচীন। এ কারণেই ক্যারিয়ারে এতগুলো মাইলফলক পেরোতে পেরেছেন ভারতীয় মাস্টার ব্লাস্টার।

২০০৫ সালে অস্ট্রেলিয়া লিজেন্ড গ্রেগ চ্যাপেলকে কোচ করে আনে ভারত। দায়িত্ব নিয়েই সবার আগে তখনকার দলনায়ক সৌরভকে দল থেকে বাদ দেন তিনি। ওই ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে আখ্যা দিয়েছেন শোয়েব। তবে সব প্রতিকূলতা মাড়িয়ে সৌরভ যেভাবে রাজকীয় ঢঙে দলে প্রত্যাবর্তন করেন, সেটির প্রশংসা করেছেন তিনি।

ব্যাটিং প্রতিভা ও আগ্রাসন কোহলিকে বিশ্বসেরা বানিয়েছে বলে মনে করেন সর্বকালের দ্রুতগতির পেসার। আর টাইমিংয়ের দিক থেকে এ মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসমান রোহিত বলে বিশ্বাস করেন তিনি।

শোয়েবের মতে, ভারতকে সব কিছু এনে দিয়েছেন ধোনি। অন্তত সেই সম্মানের খাতিরে তাকে মেন ইন ব্লুদের জার্সিতে একটা বিদায়ী ম্যাচ খেলতে দেয়া উচিত। যদিও তার আগেই অবসর নেয়া শ্রেয় ছিল।

তথ্যসূত্র : ওয়ান ইন্ডিয়া

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে