করোনা : যৌথ উদ্যোগে জার্সি-ব্যাট নিলামে তুলছেন বিরাট-এবি

ক্রীড়া প্রতিবেদক

বিরাট কোহলি-এবি ডি ভিলিয়ার্স

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে দু’জনের বন্ধুত্ব দীর্ঘ ৯ বছরের। আইপিএলে এই দুইয়ের জুটি যেন অনুরাগীদের কাছে শিহরণ। জুটিতে বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্স রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে উপহার দিয়েছেন এমন কিছু পার্টনারশিপ, যা শুধু স্মরণীয়ই নয়। রয়ে গিয়েছে রেকর্ডের খাতায়।

আইপিএলে দু’টি রেকর্ড পার্টনারশিপ রয়েছে এই ইন্দো-সাউথ আফ্রিকান জুটির কাছে। যার মধ্যে আইপিএলের নবম সংস্করণে বিরাট কোহলি-এবি ডি ভিলিয়ার্সের ৯৬ বলে ২২৯ রানের জুটি আইপিএলের ইতিহাসে এখনও অবধি সর্বকালীন রেকর্ড হয়ে রয়েছে।

universel cardiac hospital

করোনায় অর্থ সাহায্যে ২০১৬ সালে গুজরাট লায়ন্সের বিরুদ্ধে স্মরণীয় সেই ম্যাচের সংগৃহীত কিছু স্মারক এবার যৌথভাবে নিলামে তোলার সিদ্ধান্ত নিলেন বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স।

ইনস্টাগ্রামে সেই ম্যাচে বন্ধু বিরাটের সঙ্গে খেলা অবিস্মরণীয় ইনিংসের একটি মুহূর্তের ছবি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পোস্ট করে প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক লেখেন, ‘ক্রিকেট আমাকে অনেক স্মরণীয় মুহূর্ত উপহার দিয়েছে। যার মধ্যে ২০১৬ আরসিবির হয়ে গুজরাট লায়ন্সের বিরুদ্ধে বিরাট কোহলির সঙ্গে পার্টনারশিপটা খুবই মূল্যবান। স্মরণীয় ওই রাতে যাতে হাত দিয়েছিলেম তাতেই সোনা ফলেছিল। চিন্নাস্বামীর দর্শকদের উৎসাহের অন্ত ছিল না। আমরা দু’জনেই শতরান সহ পার্টনারশিপে তুলেছিলেম ৯৬ বলে ২২৯ রান। সবচেয়ে বড় কথা আরসিবি ম্যাচটা ১৪৪ রানে জিতেছিল।’

এরপর এবি বলেন, ‘বর্তমানে আমরা একটা বিশ্বব্যাপী সংকটের মধ্যে দিয়ে চলেছি। যেখানে দাঁড়িয়ে আমি এবং বিরাট প্রয়োজনীয় মানুষের সাহায্যে এগিয়ে আসার কথা ভেবেছি। বিশেষ করে এই মুহূর্তে যারা খাদ্যাভাবে ভুগছেন। তাই আমরা ২০১৬ আইপিএলের ওই বিশেষ ম্যাচের কিছু মূল্যবান সামগ্রী নিলামে তুলতে চাই। বিরাটের ব্যাট এবং গ্লাভস আর আমার জার্সি এবং ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

যে ওয়েবসাইটের মাধ্যমে সামগ্রীগুলি নিলামে উঠবে তার লিংকও পোস্টের সঙ্গে জুড়ে দেন মিস্টার ৩৬০। এরপর তিনি জানান নিলামে সংগৃহীত অর্থ ভারত এবং দক্ষিণ আফ্রিকার কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে সমান ভাগ করে দেওয়া হবে। যারা এই সংকটের মুহূর্তে প্রয়োজনীয়দের মুখে অন্ন তুলে দেওয়ার ব্যবস্থা নিয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে