ভারতে করোনায় মৃত ১০০৮ হাজার, আক্রান্ত ৩১ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে করোনায় মৃত্যু
ছবি : সংগৃহীত

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাস করোনায় ভারতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৭৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভারতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮ জনে।

এছাড়া বুধবার সকাল পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ হাজার ৩২৪ জনে। দেশটিতে ভাইরাসটি শনাক্ত হওয়ার শুরু থেকে আজ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ হাজার ৭৪৭ জন।

universel cardiac hospital

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে, বিভিন্ন রাজ্যের মধ্যে মহারাষ্ট্রের করোনা-পরিস্থিতি আরও জটিল হয়েছে। এরপর রয়েছে গুজরাট। কেন্দ্রীয় প্রতিনিধি দলের রিপোর্টে এই দু’টি রাজ্যের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। এরপরের ধাপেই রয়েছে মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ ও বিহার। এই পাঁচ রাজ্যেও নতুন করোনা রোগীর সংখ্যা ঊর্ধ্বগামী।

করোনায় পশ্চিমবঙ্গের পরিস্থিতিও সন্তোষজনক নয়। এখন পর্যন্ত ২২ জনের মৃ্ত্যু হয়েছে এ রাজ্যে। আক্রান্ত ৫২২ জন। মমতার রাজ্যে কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় তৈরি হয়েছে কোভিড ম্যানেজমেন্ট ক্যাবিনেট কমিটি।

এদিকে করোনা সংক্রমণ রোধে ভারতে লকডাউনের সময়সীমা আরও বাড়ানোর ইঙ্গিত মিললেও দেশটির সরকারের পক্ষ থেকে এখনও সে ব্যাপারে কোনো ঘোষণা আসেনি।

এদিকে বুধবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ১৭ হাজার ৯৭২ জনে এবং আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ৩৮ হাজার ১৫১ জন। অপরদিকে ৯ লাখ ৫৫ হাজার ৭৭০ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে