যুক্তরাষ্ট্রে আক্রান্ত ১০ লাখ ছাড়াল, একদিনে আরও ২৪৭০ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু
যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু। ছবি : ইন্টারনেট

করোনাভাইরাস মহামারির কেন্দ্র এখন মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্তদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। মৃতদের শেষকৃত্যের জায়গার সংকট দেখা দিয়েছে। তবে গত দুই দিনে দেশটিতে একদিনে নিহতের সংখ্যা প্রায় অর্ধেকে নেমে এসেছিল। কিন্তু গতকাল মঙ্গলবার ফের তা বেড়ে গিয়েছে। এদিন মৃত্যু হয়েছে ২৪৭০ জনের। একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৪০৯ জন। এ তথ্য জানিয়েছে করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

মঙ্গলবার পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৩৫ হাজার ৭৬৫ জন এবং মৃত্যু হয়েছে ৫৯ হাজার ২৬৬ জনের। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন এক লাখ ৪২ হাজার ২৩৮ জন।

universel cardiac hospital

যুক্তরাষ্ট্রের শুধু নিউইয়র্কেই মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৪৪ জনের। এই প্রদেশে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১ হাজার ৪৫০ জন। এরপরই রয়েছে নিউ জার্সি। সেখানে মৃত্যু হয়েছে ৬৪৪২ জনের, আক্রান্ত এক লাখ ১৩ হাজার ৮৫৬ জন।

বুধবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ১৭ হাজার ৯৭২ জনে এবং আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ৩৮ হাজার ১৫১ জন। অপরদিকে ৯ লাখ ৫৫ হাজার ৭৭০ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চীনের উহান থেকে বিস্তার শুরু করে গত তিন মাসে বিশ্বের ২০০টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)। চীনে করোনার প্রভাব কমলেও বিশ্বের অন্য কয়েকটি দেশে মহামারি রূপ নিয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে