সিলেটে একদিনে ১১৫ জন করোনায় আক্রান্ত

সিলেট প্রতিনিধি

করোনার ভয়াল রূপ
করোনার ভয়াল রূপ। ফাইল ছবি

সিলেট বিভাগে একদিনে সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার অতীতের রেকর্ড ছাড়িয়ে গেছে। শুক্রবার (১ মে) একদিনে ১১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

গত ২৬ দিনে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১১০ জন। শুক্রবার একসঙ্গে করোনায় আক্রান্ত হলেন ১১৫ জন।

universel cardiac hospital

এর মধ্যে ঢাকার ল্যাবে ১ হাজার ৬৭টি নমুনা পরীক্ষায় সিলেটের ৯৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এদিন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে শনাক্ত হয়েছেন আরও ১৬ জন।

শুক্রবার রাতে এসব তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. আনিসুর রহমান বলেন, বিকেলে সিলেট বিভাগে ৬৬ জন করোনায় আক্রান্ত হওয়ার কথা জানানো হলেও রাতে ঢাকা থেকে জানানো হয় সর্বমোট ৯৯ জন আক্রান্ত।

তিনি বলেন, নমুনা পরীক্ষা করে ওসমানী মেডিকেল কলেজের ল্যাব পেরে উঠতে না পারায় ৬৬৭টি নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে ৭৮টি পজিটিভ এসেছে। এছাড়া বিভাগের অন্য তিন জেলা থেকে আরও প্রায় ৪০০টি নমুনা পাঠানো হয়। এগুলোর মধ্যে ২১টির রিপোর্ট পজিটিভ আসে। ঢাকায় ১ হাজার ৬৭টি নমুনা পরীক্ষা করে একদিনে ৯৯ জনের করোনা শনাক্ত হয়। আর ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শুক্রবার ১৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৬টি পজিটিভ আসে। সবমিলিয়ে একদিনে ১১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে বিভাগের অন্য তিন জেলা থেকে পাঠানো নমুনা থেকে শনাক্ত হওয়া ২১ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তাদের মধ্যে হবিগঞ্জের ১২ জন, মৌলভীবাজারে পাঁচজন ও সুনামগঞ্জে চারজন রয়েছেন। বাকিদের পরিচয় নিশ্চিতের কাজ চলছে। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলার দুজন চিকিৎসকও রয়েছেন।

সিলেটে গত ৫ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর থেকে গত ২৬ দিনে সিলেট বিভাগে করোনাভাইরাসে মোট আক্রান্ত হন ১১০ জন। শুক্রবার একদিনে এই বিভাগে ১১৫ জনের করোনা শনাক্ত হয়। সবমিলিয়ে সিলেট বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২৫ জনে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে