যুক্তরাষ্ট্রে করোনায় মৃত ৬৭ হাজার, আক্রান্ত সাড়ে ১১ লাখ

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি

করোনা ভাইরাস মহামারির কেন্দ্র এখন মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্তদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। মৃতদের শেষকৃত্যের জায়গার সংকট দেখা দিয়েছে। শনিবার নতুন করে মৃত্যু হয়েছে ১৬৯১ জনের। একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৭৪৪ জন। এ তথ্য জানিয়েছে করোনা ভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

শনিবার পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৬০ হাজার ৭৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৬৭ হাজার ৪৪৪ জনের। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন এক লাখ ৬১ হাজার ১১২ জন।

universel cardiac hospital

যুক্তরাষ্ট্রের শুধু নিউইয়র্কেই মৃত্যু হয়েছে ২৪ হাজার ৩৬৮ জনের। এই প্রদেশে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৯ হাজার ২১৩ জন। এরপরই রয়েছে নিউ জার্সি। সেখানে মৃত্যু হয়েছে ৭৭৪২ জনের, আক্রান্ত এক লাখ ২৩ হাজার ৭১৭ জন।

রবিবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৪৪ হাজার ৭৭৩ জনে এবং আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৮৩ হাজার ৯৩৫ জন। অপরদিকে ১১ লাখ ৮ হাজার ৮৮৬ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চীনের উহান থেকে বিস্তার শুরু করে গত চার মাসে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস (কোভিড-১৯)। চীনে করোনার প্রভাব কমলেও বিশ্বের অন্য কয়েকটি দেশে মহামারি রূপ নিয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে