আমাদের অসতর্কতা-দুর্বলতায় করোনা বিধ্বংসী হয়ে উঠবে: কাদের

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনগণকে অনুরোধ করোনা সংকটে মনোবল হারাবেন না। জীবন সংগ্রামে প্রতিকূল স্রোতে সাঁতার কাটতে অভ্যস্ত একজন নেত্রী শেখ হাসিনা আমাদের সাথে রয়েছে। সংক্রমণের দিক থেকে বহুদেশের তুলনায় আমরা এখনো ভালো। সামনের দিনগুলোতে পরিস্থিতি ভয়াবহ রূপ নিতে পারে। অনেকেই এমন আশঙ্কা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

আজ সোমবার এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

ওবায়দুল কাদের বলেন, এখন সামাজিক দূরত্ব, ঘরে থেকে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার বিকল্প নেই। তা না হলে আমাদের দুর্বলতার সুযোগে করোনা আরো বিধ্বংসী হয়ে উঠবে। এবং দুর্বলতার ক্ষেত্রে সংক্রমণের ব্যাপক বিস্তার করবে।

তিনি বলেন, করোনা সংকট কর্মহীন মানুষ মাঝে সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগও সারা দেশে ত্রাণ বিতরণ করছে। আজ পর্যন্ত তৃণমূল পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে, আওয়ামী লীগ যে ত্রাণ বিতরণ করছে, তার তালিকা প্রস্তুত করে অবিলম্বে দলীয় সভানেত্রীর কার্যালয়ে প্রেরণের আহ্বান জানাচ্ছি।

সেতুমন্ত্রী আরও বলেন, সাম্প্রতিক এক জরিপে এসেছে বিশ্বে ৬৬টি উদীয়মান অর্থনীতির মধ্যে বাংলাদেশ নবম স্থানে। পৃথিবীর অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশের অবস্থা ভালো। খাদ্য নিরাপত্তায় আমাদের অবস্থান সন্তোষজনক। কৃষিমন্ত্রী জানিয়েছেন বর্তমানে ৮০ ভাগ ধান কাটা শেষ হয়েছে। ধান কাটা নিয়ে উদ্বেগের অবসান হলো। আমাদের দলীয় কর্মীরাও সারা দেশে ধান কাটায় অংশ নিয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে