দেশে করোনায় আক্রান্ত ১২ হাজার ছাড়াল, সুস্থ ১ হাজার ৯১০

বিশেষ প্রতিনিধি

করোনার ভয়াল রূপ
করোনার ভয়াল রূপ। ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৭০৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৪২৫ জনে। এছাড়া এই সময়ে সুস্থ হয়েছেন ১৩০ জন। এ নিয়ে ১ হাজার ৯১০ জন সুস্থ হওয়ার তালিকায় এসেছেন। এছাড়া, নতুন মৃত্যুর তথ্য হাতে না আসায় সেটা পরে জানানো হবে।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

universel cardiac hospital

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৬ হাজার ৩৮২টি। এর মধ্যে ৫ হাজার ৮৬৭টি পরীক্ষা করে ৭০৬ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে মোট শনাক্ত হলেন ১২ হাজার ৪২৫ জন। এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ১ লাখ ৫ হাজার ৫১৩জনের।

তিনি আরও বলেন, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩০জন। এ সময় তিনি জানান, গতকালও ৩৭৭ জন সুস্থ হয়েছিলেন, যেটা বুলেটিনে বলা হয়নি। কিন্তু প্রেস রিলিজে দেয়া হয়েছিল। ফলে গতকাল পর্যন্ত সুস্থের সংখ্যা ছিল ১ হাজার ৭৮০জন। যেটা আজ ১৩০ জনসহ মোট ১ হাজার ৯১০ হয়েছে। এছাড়া, নতুন মৃত্যুর তথ্য না জানানোয় গতকাল পর্যন্ত মৃত্যুর সংখ্য রয়েছে ১৮৬ জন।

করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকার এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে।

করোনা ভাইরাস প্রথম শনাক্ত হয় গত ডিসেম্বরে চীনের উহান শহরে। তবে ছড়িয়ে পড়া এ ভাইরাস ক্রমে গোটা বিশ্বকে বিপর্যস্ত করে দিয়েছে। চীন পরিস্থিতি অনেকটাই সামাল দিয়ে উঠলেও এখন মারাত্মকভাবে ভুগছে ইউরোপ-আমেরিকা-এশিয়াসহ বিশ্বের অন্যান্য অঞ্চল।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৬৫ হাজার ৭৬ জনে এবং আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ২২ হাজার ৮৬০ জন। অপরদিকে ১৩ লাখ ২ হাজার ৮৯০ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। বাড়ছে মৃত্যুও।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে