প্রকাশ্যে আসা কিম কি তবে নকল!

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ্যে আসা কিম কি নকল!

সারা বিশ্ব জুড়ে করোনা আতঙ্কের মধ্যে আরও একটি জল্পনা তৈরি হয়েছিল। উত্তর কোরিয়ার শাসক কিম জং উন কি বেঁচে আছেন? দীর্ঘ জল্পনার পর অবশেষে মে দিবস উপলক্ষে প্রকাশ্যে এসেছিলেন তিনি।

তিনি যে বেঁচে রয়েছেন তার প্রমাণ স্বশরীরে নিজেই দিয়েছেন কিম। আর টানা ৩ সপ্তাহ গা ঢাকা দিয়ে থেকে হঠাৎ তার এভাবে আবির্ভাব হওয়া দেখে অবাক হয়েছেন অনেকেই।

universel cardiac hospital

এমনকি, যখন বিশ্বের সকলে মনেই করে নিয়েছিলেন তিনি মৃত তখনও তিনি অজ্ঞাতবাসেই ছিলেন। তবে ফিরে আসার পর জানা গেছে যে তিনি অসুস্থ ছিলেন না এমনকি তার কোনো অস্ত্রপচারও হয়নি।

তবে সম্প্রতি কিম প্রকাশ্যে আসার পর একটি জল্পনা শুরু হয়েছে তা হলো বডি ডাবল ব্যবহার করেছেন কি কিম? উত্তর কোরিয়ায় কী তাহলে একাধিক কিম রয়েছে।

অ্যাডল্ফ হিটলার, জোসেফ স্টালিন, সাদ্দাম হুসেনদের মতো একনায়কদেরও বডি ডাবল ছিল। সেই একই ধারা বজায় রাখছেন কিম এমনই মনে করা হচ্ছে। একে রাজনৈতিক ফাঁদ বলা হচ্ছে।

এর আগেও কিমের বডি ডাবল নিয়ে আলোচনা হয়েছে। তাই সিদ্ধান্তে পৌঁছনোর জন্য এখন তার কান ও দাঁতে বিশেষ নজর দেওয়া হচ্ছে। অনেকেই কিমের সঙ্গে তার সদৃশ ব্যক্তির ছবি শেয়ার করে দেখিয়েছেন দাঁতের আকার এবং ঠোঁটের উপরে কিউপিড বো সম্পূর্ণ আলাদা।

আর একটি ছবিতে কানের আকৃতি তুলনা করা হয়েছে। যেখানে স্পষ্ট পার্থক্য দেখা যাচ্ছে। তবে এর মধ্যে বেশির ভাগ কিমের ছবিই বেশ পুরনো।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে চিনা ব্লগার জেনিফার জেং দাবি করেছেন, ‘মে দিবসে যিনি প্রকাশ্যে এসেছেন তিনি কি আসল! ৪টি জিনিস দেখতে হবে- ১)দাঁত, ২)কান, ৩)চুল ও ৪)তাঁর বোন।’ এমনকি দাবির স্বপক্ষে ছবি পোস্ট করে প্রমাণও দিয়েছেন ওই ব্লগার।

সূত্র : দ্য সান

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে