অর্ধকোটি ছুঁতে পারে মুশফিকের প্রথম দ্বিশতক এনে দেওয়া ব্যাট

ক্রীড়া প্রতিবেদক

নিলামে উঠছে মুশফিকের ঐতিহাসিক ব্যাট

ধারণা করা হচ্ছিল সাকিবের ব্যাটের থেকেও বেশি দাম পাওয়া যাবে দেশের হয়ে প্রথম দ্বিশতক এনে দেওয়া মুশফিকের ব্যাটটি থেকে। কিন্তু নিলামের চার দিন শেষেই সাকিবের ব্যাটের (২০ লক্ষ) দ্বিগুণ দামে অর্থাৎ ৪০ লক্ষে পৌঁছেছে গলটেস্টের ইতিহাস গড়া ব্যাটটি, বাকি দুইদিনে অর্ধকোটির কোটা ছুঁলেও তাজ্জব নেই। শনিবার (০৯ মে) থেকে শুরু হওয়া নিলামে শেষ হবে আগামী বৃহস্পতিবার (১৪ মে) রাত ১০টায়।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বের অন্যান্য দেশের মতই টালমাটাল অবস্থা বিরাজ করছে বাংলাদেশেও। করোনায় সৃষ্ট পরিস্থিতিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত নিম্নবিত্ত পর্যায়ের জনগণ। অসহায় মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসছেন বাংলাদেশের খ্যাতনামা ক্রীড়াবিদরা, নিলামে তুলছেন নিজেদের গৌরবময় ক্রীড়া জীবনের অর্জনসমূহ- যার থেকে প্রাপ্ত অর্থের পুরোটাই ব্যবহার করা হবে করোনায় দুস্থ মানুষের কল্যাণে।

universel cardiac hospital

সেই আবহেই ২০১৯ বিশ্বকাপে খেলা ব্যাট নিলামে বিক্রি করেছেন সাকিব। ২০ লাখ টাকায় বিক্রি হয়েছিল সেই ব্যাট। এদিকে ২০১৩ সালে গল টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাটটি নিলামে ‍তুলেছিলেন মুশফিক। নিলাম শেষ হওয়ার দুই দিন বাকি থাকতেই এ ব্যাটের দাম উঠেছে ৪০ লাখ টাকা।

সাকিব-মুশফিকের পাশাপাশি ‘স্পোর্টস ফর লাইভ’ নিলামে তুলেছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলীর জার্সি ও গ্লাভস এবং মোসাদ্দেক হোসেন ও নাঈম শেখের ব্যাট।

মোসাদ্দেকের ত্রিদেশীয় সিরিজ জয়ী ব্যাটের ভিত্তিমূল্য ৩ লাখ টাকা আর নাঈমের ব্যাটের মূল্য ধরা হয়েছে ১ লাখ টাকা। এছাড়া ক্রিকেট সংগ্রাহক জসীম উদ্দিনের সংগ্রহে থাকা মাশরাফি বিন মর্তুজার স্বাক্ষরযুক্ত একটি ক্যাপ এবং ২০১১ বিশ্বকাপের বাংলাদেশ দলের খেলোয়াড়দের স্বাক্ষরযুক্ত একটি ব্যাট নিলামে তুলেছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে