হঠাৎ খালেদা জিয়ার ডাক পেলেন মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

খালেদা-ফখরুল আলাপ
ফাইল ছবি

দুই বছরেরও বেশি সময় পর কারাবন্দি অবস্থা থেকে নির্বাহী আদেশে মুক্তি পান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। করোনাকালে মুক্তি পাওয়ার পর থেকে প্রথমে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। এরপর থেকে ঘরবন্দিই আছেন তিনি। এরমধ্যে নেতাদের কাউকে না ডাকলেও হঠাৎ করে খালেদা জিয়ার ডাক পেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মুক্তি পাওয়ার ৪৮ দিন পর গুলশানের বাসায় ডেকে খালেদা জিয়া মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে কথা বলেছেন। তবে কী কথা হয়েছে তাদের তা নিয়ে কিছু জানা যায়নি। বিএনপি মহাসচিবকে একাধিকবার ফোন করলেও কথা বলা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে, দলীয় বিষয়েই আলোচনা করেছেন বিএনপি চেয়ারপারসন।

universel cardiac hospital

জানা গেছে, সোমবার রাত ৯টায় গুলশানে চেয়ারপারসনের বাসা ‘ফিরোজা‘য় গাড়ি নিয়ে প্রবেশ করেন বিএনপি মহাসচিব। সোয়া এক ঘণ্টা সেখানে অবস্থান করে বেরিয়ে যান ফখরুল।

খালেদা জিয়ার মুক্তির ৪৮ দিন পর প্রথম এই একান্ত সাক্ষাৎ পেলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। স্থায়ী কমিটির আর কোনো সদস্যের সঙ্গে চেয়ারপারসনের একান্ত সাক্ষাৎ হয়নি।

গত ২৫ মার্চ নির্বাহী আদেশে ছয় মাস সাজা স্থগিত রেখে খালেদা জিয়াকে মুক্তি দেয় সরকার। মুক্তির পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে থেকে গুলশানের ভাড়া বাসায় ওঠেন সাবেক এই প্রধানমন্ত্রী। এরপর থেকে তিনি চিকিৎসকদের পরামর্শে বাসাতেই আছেন। গৃহকর্মী ফাতেমা বেগমের সঙ্গে একজন নার্সও আছেন বাসায়।

বাসার নিরাপত্তা কর্মীরা জানান, বাসায় প্রবেশাধিকার কঠোরভাবে নিয়ন্ত্রিত। শুধু চিকিৎসক টিমের সদস্য এবং কয়েকজন নিকটাত্মীয়ের প্রবেশাধিকার রয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে