অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপের নতুন দিনক্ষণ ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক

অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপ

অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপের নতুন দিনক্ষণ চূড়ান্ত করে ফেলল ফিফা। আগামী বছর ১৭ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ ভারতের মাটিতে বসবে মেগা এই টুর্নামেন্ট।

২০১৭ সালে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ সাফল্যের সঙ্গে আয়োজন করেছিল ভারত। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের বিশ্বকাপ আয়োজন ও ব্যবস্থাপনা দেখে প্রশংসা করেছিল ফিফা।

universel cardiac hospital

সেবারের সাফল্যের পুরস্কার হিসাবে ২০২০ সালের অনূর্ধ্ব-১৭ মেয়েদের ফুটবল বিশ্বকাপ আয়োজনের সুযোগ পেয়েছিল ভারত। চলতি বছরের নভেম্বর মাসে এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে নারীদের যুব বিশ্বকাপ পিছিয়ে দেয় বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। কোনোরকম ঝুঁকি নিতে রাজি হয়নি ফিফা।

২০২০ সালের ২ থেকে ২১ নভেম্বরের মধ্যে মেয়েদের বিশ্বকাপের আসর বসার কথা ছিল ভারতে। করোনার জন্য তা স্থগিত হয়ে যায়। মঙ্গলবার বিশ্বকাপের নতুন দিনক্ষণ চূড়ান্ত করে ফেলল ফিফা।

২০২১ সালে ১৭ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ ভারতের মাটিতে বসবে অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপের আসর। যেহেতু বিশ্বকাপ পিছিয়ে গিয়েছে আর বয়সভিত্তিক টুর্নামেন্ট হওয়ায় ফুটবলারদের ছাড়পত্রের জন্য সময়সীমাও বদলে দিল ফিফা।

২০০৩ সালের ১ জানুয়ারির পরে এবং ২০০৫ সালের ৩১ ডিসেম্বরের আগে জন্ম তারিখ হতে হবে টুর্নামেন্টে অংশগ্রহণকারী ফুটবলারদের। তবে টুর্নামেন্টের নাম বদল হবে কি-না সেটা অবশ্য এখনও জানা যায়নি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে