গ্রামের নতুন নামকরণ করা হলো ‘ইরফান খান’

বিনোদন প্রতিবেদক

ইরফান খান
ফাইল ছবি

ক্যানাসরের কাছে হেরে গত ২৯ এপ্রিল না ফেরার দেশে চলে যান বলিউডের প্রভাবশালী অভিনেতা ইরফান খান। মুম্বাইয়ের কোকিলাবেনে ধিরুভাই আম্বানি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এই তারকার মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে আসে। শোক জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীও।

ইরফানকে হারানোর শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি বলিউড। এখনও তার স্মৃতিচারণে সোশ্যাল মিডিয়ায় নানা স্ট্যাটাস দিতে দেখা যায় তারকাদের। এই শোকের মাঝেই ইরফান ভক্তদের জন্য উড়ে এলো গর্ব করার মতো এক খবর। তা হলো, মহারাষ্ট্রের একটি গ্রামের আগের নাম পাল্টে রাখা হয়েছে ইরফান খান।

universel cardiac hospital

ভারতের জিনিউজের প্রতিবেদন বলছে, ওই গ্রামের নাম আগে ছিল ইগতপুরি। সেই নাম পাল্টে ইরফান খান রাখা হয়েছে। কারণ, জীবদ্দশায় সেখানকার মানুষের কল্যাণে অনেক কাজ করেছেন অভিনেতা। গ্রামটিতে বাগান বাড়ি বানাবেন বলে বিশাল এক জমি কিনেছিলেন ইরফান। কিন্তু পরে সেটা না করে সেখানে স্কুল নির্মাণ করেন, দুঃস্থ পরিবারের সন্তানদের পড়াশোনার দায়িত্ব নেন।

শুধু তাই নয়, কিছু বাচ্চাকে নিয়মিত বই-খাতা-কলমও কিনে দেন। এছাড়া গ্রামের মানুষের জন্য কিনে দেন অ্যাম্বুলেন্স। যেকোনো জরুরি অবস্থায় সেখানকার মানুষ যাতে শিগগিরই হাসপাতালসহ চিকিৎসকের কাছে পৌঁছাতে পারেন। এক গ্রামে যার এত অবদান, তার তো কিছু প্রাপ্য থাকে। তাই স্থানীয় জেলা পরিষদের পক্ষ থেকে সিদ্ধান্ত নিয়ে ইগতপুরি গ্রামের নাম পাল্টে ইরফান খান রাখা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে