করোনায় আরও ১৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১০৪১ : স্বাস্থ্য অধিদফতর

মত ও পথ প্রতিবেদক

বাংলাদেশে করোনা

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দুদিনে ৩৩ জনের মৃত্যু হয়। মৃত্যুর সংখ্যা মোট বেড়ে দাঁড়াল ২৮৩ জনে।

এই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪১ জন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন।

universel cardiac hospital

বৃহস্পতিবার বেলা ২ টা ৩০ মিনিটে কোভিড-১৯ নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭৮৩৭ টি। পরীক্ষা করা হয়েছে ৭৩৯২ ‍টি নমুনা। এর মধ্যে ১০৪১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। ঢাকার ল্যাবে ৭৫৪ জন আর বাইরে ২৮৭ জন শনাক্ত হয়েছেন।

ডা. নাসিমা জানান, একদিনে মারা গেছেন ১৪ জন।তাদের মধ্যে পুরুষ ১১ জন, নারী ৩ জন। তাদের মধ্যে ঢাকায় ৯ জন মারা গেছেন। আর চট্টগ্রামে ৫ জন মারা গেছেন।

প্রসঙ্গত, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনা ভাইরাসের সংক্রমণ হচ্ছে।

করোনা ভাইরাসে বৃহস্পতিবার দুপুর আড়াইটা পর‌্যন্ত বিশ্বে ২ লাখ ৯৮ হাজার ৩২২ জনেন মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৪২ হাজার ৪৬৬ জন।বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে