আরো তিন রোহিঙ্গা করোনায় আক্রান্ত

ডেস্ক রিপোর্ট

রোহিঙ্গা ক্যাম্প
ফাইল ছবি

কক্সবাজার জেলায় নতুন করে আরো ৩ জন রোহিঙ্গাসহ ২১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় ৪ রোহিঙ্গাসহ মোট ১৫১ জন শনাক্ত হলেন। ১৫ মে, শুক্রবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া। 

তিনি বলেন, বৃহস্পতিবার কক্সবাজারের ৮টি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১৮৪জন সন্দেহভাজন রোগীর করোনা নমুনা সংগ্রহ করা হয়। পরে পরীক্ষা করার পর ২৩ জনকে পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীর মধ্যে ৩ জন রোহিঙ্গা রয়েছেন।

universel cardiac hospital

তিনি জানান ,অন্যান্যদের মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ১ জন, চকরিয়া উপজেলায় ১৫ জন, পেকুয়া উপজেলায় ১ জন এবং কুতুবদিয়া উপজেলায় ১ জন রয়েছে। অপর ২ জন আগে শনাক্ত হওয়া ফলোআপ রিপোর্ট। এনিয়ে কক্সবাজারে করোনায় শনাক্ত হলেন ৪ রোহিঙ্গা সহ ১৫১ জন।

গত ৪৪ দিনে মোট ৩৫৪৭ জন সন্দেহভাজন রোগীর করোনাভাইরাস টেষ্ট করা হয় কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে। তারমধ্যে ১৬৬ জনের রিপোর্ট করোনা পজেটিভ পাওয়া যায়। এর মধ্যে মহেশখালীতে ১২ জন, টেকনাফে ৭ জন, উখিয়ায় ১৪ জন, রামু ৩ জন, চকরিয়ায় ৫২ জন, কক্সবাজার সদরে ৩৭ জন, কুতুবদিয়ায় ১ জন এবং পেকুয়ায় ২১ জন রয়েছে। এর সাথে যোগ হল ৪ জন রোহিঙ্গা।

অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের লোহাগাড়া ও সাতবানিয়ার বাসিন্দা বলে জানান তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে