ভারতে করোনায় আক্রান্ত ১ লাখ ১ হাজার ১৩৯, মৃত্যু ৩১৬৩

কলকাতা প্রতিনিধি

ভারতে করোনায় মৃত্যু
ছবি : সংগৃহীত

ভারতে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছেই। এর মধ্যেই দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৯৭০ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে মোট ১ লাখ ১ হাজার ১৩৯ জন।

universel cardiac hospital

এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ১৩৪ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩ হাজার ১৬৩ জন।

দেশটিতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৩৯ হাজার ২৩৩ জন। ভারতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৫৮ হাজার ৭৪৩টি।

দেশটিতে লকডাউন কিছুটা শিথিল করা হয়েছে। এরই অংশ হিসেবে দিল্লি, বেঙ্গালুরু এবং হায়দরাবাদসহ প্রধান শহরগুলোতে বাস ও অটো চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

করোনায় ভারতে সবচেয়ে বিপর্যস্ত মহারাষ্ট্র। ওই রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ হাজার ৩৩ জন।

সেখানে এখন পর্যন্ত ৩৫ হাজারের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ওই রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধাভ ঠাকরে বলেছেন, মহারাষ্ট্রে কড়াকড়ি শিথিল করা হবে না।

এদিকে, রাজধানী দিল্লিতে গত ২৪ ঘণ্টায় দুই শতাধিক মানুষ প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছে। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে।

এদিকে, ভারত যখন করোনা পরিস্থিতির সঙ্গে লড়াই করছে ঠিক এই সময়েই দেশটির পশ্চিমবঙ্গ এবং ওডিশা রাজ্যে আঘাত হানতে যাচ্ছে ঘূর্ণিঝড় আম্ফান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে