দেশবাসীকে মোকতাদির চৌধুরীর ঈদের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক

মোকতাদির চৌধুরী
র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। ফাইল ছবি

ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী ও ব্রাহ্মণবাড়িয়া জেলার সর্বস্তরের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন  বাংলাদেশ বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন— করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতার সঙ্গে  ঈদ উদযাপন করুন।

শুভেচ্ছা বার্তায় তিনি বলেন— এবারের ঈদ বাংলাদেশের মানুষের জন্য নতুন অভিজ্ঞতা। আমাদের পরিবার-পরিজন বন্ধু-বান্ধব পরিচিতজন অনেকেই আক্রান্ত। আমরা অনেকেই করোনাভাইরাসে আপনজনকে হারিয়েছি। অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়েছে। দীর্ঘদিন ঘরবন্দি থেকে মানুষের জীবন হয়ে উঠেছে দুর্বিষহ। এমনই সময় পবিত্র ঈদ এসেছে আনন্দের বার্তা নিয়ে। এমন পরিবেশে সবাইকে আহ্বান জানাব স্বাস্থ্যবিধি মেনে ঈদের উৎসব পালন করতে।

universel cardiac hospital

তিনি বলেন— আমাদের মনে রাখতে হবে- ঈদের শিক্ষা হলো সাম্য, ভ্রাতৃত্ব ও একাত্মবোধের মাধ্যমে আনন্দ উপভোগ এবং পারস্পরিক সাহায্য-সহযোগিতার সম্প্রসারণ। সমাজের গরিব অভাবী মানুষও যাতে এই মহাআনন্দে শামিল হতে পারে, সেজন্য ইসলাম নির্দেশনা দিয়েছে। তিনি সমাজের সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

মোকতাদির চৌধুরী আরও বলেন- ধর্মীয় ভাবগাম্ভীর্য থেকে বিচ্যুত না হয়ে সামাজিকতা এবং মানবতাবোধকে সমুন্নত করাই ঈদের মূল তাৎপর্য। মানবিক সাম্য, ত্যাগ, সহমর্মিতার বিস্ময়কর ও অপরূপ আলোকপ্রভা উদ্ভাসিত হোক এই ঈদে। পরম করুণাময় আল্লাহ তায়ালার নিকট প্রার্থনা করি— মানুষের জীবন থেকে সব ধরনের দুর্যোগ দূরীভূত হোক। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে অতীতের ন্যায় সকল সংকট জয় করে কাঙ্ক্ষিত উন্নয়ন ও সমৃদ্ধির অভিযাত্রায় নবউদ্যমে এগিয়ে যাবে বাংলাদেশ। সবাইকে ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে