নাসিরনগরে টর্নেডোর তাণ্ডব, ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ঢাকা’র অনুরোধ

নিজস্ব প্রতিবেদক

নাসিরনগরে টর্নেডোর তাণ্ডব

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় টর্নেডোর তাণ্ডবে শতাধীক ঘরবাড়ি, গাছপালা, নৌকা ও ব্যবসা প্রতিষ্ঠানসহ বিদ্যুতিক খুটি ভেঙে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

আজ শনিবার সকাল অনুমান সোয়া ৮টার সময় নাসিরসগর উপজেলার সদর ইউনিয়ন ও হরিপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের ওপর দিয়ে বয়ে চলে ভয়াবহ টর্নেডো। সকালে টর্নেডো চলাকালীন সময়ে নারী পুরুষ আর শিশুদের চিৎকারে ভারী হয়ে উঠে আকাশ বাতাস।

universel cardiac hospital

এ সময় উপজেলা সদরের পশ্চিমপাড়া, চেঙ্গাপুর, ডাকবাংলো, গাংকুলপাড়া, গৌর মন্দির, মহাখালপাড়া, বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল, শ্রীঘর, হরিপুর ইউনিয়নের নরহা গ্রামসহ বিভিন্ন গ্রামে এটির তাণ্ডব চলে।

টর্নেডোর কবলে পড়ে আহত হয়েছেন ৪ জন। আহতদের উদ্ধার করে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা সুনির্দিষ্টভাবে জানাতে পারেনি কেউ।

এদিকে টর্নেডোর সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা আশরাফী। পাশাপাশি তিনি দুই ইউনিয়নের চেয়ারম্যানকে ক্ষতিগ্রস্তদের তালিকা করার জন্য নির্দেশ দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী বলেন, সকালে টর্নেডোটি উপজেলা সদর ইউনিয়ন ও হরিপুর ইউনিয়নে আঘাত করে। টর্নেডো স্বাভাবিকভাবে ২২ সেকেন্ড স্থায়ী হয়। এরই মধ্যে এটি সবকিছু লন্ডভন্ড করে দিয়েছে। উপজেলা সদরের পশ্চিমপাড়া, চেঙ্গাপুর, ডাকবাংলো, গাংকুলপাড়া, গৌর মন্দির, মহাখালপাড়া, বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল, শ্রীঘর, হরিপুর ইউনিয়নের নরহা গ্রামেসহ বিভিন্ন গ্রামে এটির তাণ্ডব চলে। চারজন আহত হওয়ার খবর আমরা পেয়েছি। তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি আরও জানান, টর্নেডোর আঘাত করার সংবাদ পাওয়ার পর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ঘরবাড়ি সহ ক্ষয়ক্ষতির পরিমাণের তালিকা করা হচ্ছে। তালিকা করার পর পরবর্তি ব্যবস্থা নেয়া হবে। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা পুরোপুরি না জেনে বলা যাচ্ছে না বলেও জানান তিনি।

ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ঢাকা’র অনুরোধ

এদিকে টর্নেডোর তাণ্ডবে ক্ষতিগ্রস্ত বিভিন্ন শ্রেণির /পেশার মানুষের সহযোগিতায় এলাকার বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানিয়েছে ঢাকায় বসবাসরত ব্রাহ্মণবাড়িয়াবাসীদের সংগঠন ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা।

সংগঠনটির পক্ষে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ঢাকা এর সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি এবং সমিতির সাধারণ সম্পাদক ও অতিরিক্ত সচিব (মহাপরিচালক প্রধানমন্ত্রীর কার্যালয়) মোঃ খলিলুর রহমান এই অনুরোধ জানান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে