বিক্ষোভ অব্যাহত, ট্রাম্পের জনপ্রিয়তায় ধস

আন্তর্জাতিক ডেস্ক

ডোনাল্ড ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি

মার্কিন যুক্তরাষ্ট্রের পুলিশি বর্বরতা এবং বর্ণ বৈষম্যের বিরুদ্ধে বিক্ষোভ অব্যাহত রয়েছে। বিক্ষোভকারীরা হুমকি দিয়ে বলেছেন, মার্কিন সমাজে কাঙ্খিত পরিবর্তন না আসা পর্যন্ত এই বিক্ষোভ অব্যাহত থাকবে। এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনপ্রিয়তা গত এক বছরের মধ্যে সর্বনিম্নে পৌঁছেছে।

হিলহ্যারিসএক্স-এর সর্বশেষ তথ্য অনুযায়ী ট্রাম্পের জনপ্রিয়তা ছয় শতাংশ কমে ৪৪ শতাংশে পৌঁছেছে। খবর ডেইলি এক্সপ্রেসের।

universel cardiac hospital

যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের হত্যাকাণ্ডের পর দেশজুড়ে প্রচণ্ড বিক্ষোভ শুরু হয়েছে। বিক্ষোভকারীরা জানিয়েছেন, মার্কিন সমাজ ও রাষ্ট্রব্যবস্থায় যে বর্ণবাদ ও বর্ণবৈষম্য বিরাজমান রয়েছে তার অবসান ঘটাতে হবে। চলমান বিক্ষোভ যুক্তরাষ্ট্রে ৫০ বছরের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বিক্ষোভকারীদের অনেকেই বক্তব্য, এই বিক্ষোভ যখন শুরু হয়েছে তা এখন প্রতিদিনই চলবে। তারা চাইছেন, মার্কিন সমাজে সংখ্যালঘুদের সঠিক প্রতিনিধিত্ব প্রতিষ্ঠিত হোক। বিক্ষোভকারীদের অনেকেরই বক্তব্য, বিক্ষোভের পাশাপাশি আরও কি কি করা যায় সেটাই খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে আবার সমীক্ষায় দেখা গিয়েছে, দেশের ৫৬ শতাংশ মানুষই ট্রাম্পের কাজের প্রতি অসন্তোষ প্রকাশ করেছেন। গত এক বছরে কখনও তার জনপ্রিয়তা এতটা নিচে নামেনি।

মার্কিন যুক্তরাষ্ট্রে বর্ণবৈষম্যের বিরুদ্ধে আন্দোলন শুরুর পর গত সোমবার থেকে শনিবার পর্যন্ত এই সমীক্ষা চালানো হয়েছে। বর্ণবৈষম্য ও করোনাভাইরাস ইস্যু ট্রাম্পের জনপ্রিয়তা হ্রাসে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে বলে মনে করা হচ্ছে।

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনের ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী জো বাইডেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে