বিশ্বব্যাপী করোনা জয় করলেন ৩৮ লাখ ৪২ হাজার মানুষ

আন্তর্জাতিক ডেস্ক

করোনা থেকে সুস্থ হয়েছেন
ছবি : ইন্টারনেট

কোভিড-১৯ এর দাপটে কোনঠাসা বিশ্ব। মহামারিতে সারা বিশ্বে শুক্রবার পর্যন্ত আক্রান্ত হয়েছে ৭৫ লাখের বেশি মানুষ। আশার কথা হচ্ছে করোনা সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন ৩৮ লাখ ৪২ হাজারের বেশি মানুষ। এই তথ্য দিয়েছে ওয়ার্ল্ডওমিটার।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হিসাব রাখা আন্তর্জাতিক এই ওয়েবসাইটের তথ্যানুয়ায়ী, শুক্রবার বেলা ১১ টায় কোভিড-১৯ এ মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ২৩ হাজার ৮৪৬ জনে। আক্রান্ত হয়েছেন বিশ্বের ৭৫ লাখ ৯৯ হাজার ৬৪৬ জন। তাদের মধ্যে বর্তমানে ৩৩ লাখ ৩০ হাজার ৫০৪ জন চিকিৎসাধীন এবং ৫৩ হাজার ৯০২ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

universel cardiac hospital

এ ছাড়া করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ৩৮ লাখ ৪২ হাজার ২০৪ জন সুস্থ হয়ে উঠেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে আট লাখ ১৬ হাজার ৮৬ জন, ব্রাজিলে তিন লাখ ৯৬ হাজার ৬৯২, রাশিয়ায় দুই লাখ ৬১ হাজার ১৫০, স্পেনে সেরে উঠেছে এক লাখ ৯৬ হাজার ৯৫৮ জন, ইতালিতে এক লাখ ৭১ হাজার ৩৩৮, জার্মানিতে এক লাখ ৭১ হাজার ২০০, তুরস্কে এক লাখ ৪৭ হাজার ৮৬০, ইরানে এক লাখ ৪২ হাজার ৬৬৩, মেক্সিকোয় ৯৮ হাজার ৬৪, চীনের মূল ভূখণ্ডে ৭৮ হাজার ৩৬৫ এবং ফ্রান্সে ৭২ হাজার ১৪৯ জন।

এ ছাড়া কানাডায় ৫৭ হাজার ৬৫৮, সুইজারল্যান্ডে ২৮ হাজার ৮০০, বেলজিয়ামে ১৬ হাজার ৪৫৩, অস্ট্রিয়ায় ১৫ হাজার ৯৪৯, দক্ষিণ কোরিয়ায় ১০ হাজার ৬৬৯, অস্ট্রেলিয়ায় ছয় হাজার ৭৭৭ এবং মালয়েশিয়ায় সাত হাজার ৬৫ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং চার লাখ ২৩ হাজার ৮১১ জন রোগী মারা গেছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে