ডা. সারওয়ার আলীর বাড়িতে ডাকাতির উদ্দেশ্যে হামলা : পিবিআই

মত ও পথ প্রতিবেদক

ডা. সারওয়ার আলী

ডাকাতির উদ্দেশ্যে মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি ডা. সারওয়ার আলীর বাড়ির ভেতরে প্রবেশ করে হামলা করেছেন দুষ্কৃতকারীরা। সারওয়ার আলীকে তারা আঘাত করতে না পারলেও হামলায় আহত হন তার স্ত্রী মাখদুমা নার্গিস, মেয়ে সায়মা আলী ও জামাতা হুমায়ুন কবির ও দুই প্রতিবেশী।

হামলার ঘটনায় সাতজনকে আসামি করে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই)। চার্জশিটে এমনটাই উল্লেখ্য করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

universel cardiac hospital

সোমবার (১৫ জুন) মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পুলিশের পরিদর্শক তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ডাকাতির উদ্দেশ্যে ডা. সারওয়ার আলীর বাড়িতে হামলা করেছিলেন দুষ্কৃতকারীরা। ঘটনার সত্যতা পাওয়ায় সাতজনের বিরুদ্ধে দণ্ডবিধি ৩৯৫/৩৯৭ ধারায় আদালতে চার্জশিট দিয়েছি। অপরাধ প্রমাণিত না হওয়ায় দুইজনকে অব্যাহতির আবেদন করেছি।’

তিনি আরও বলেন, ‘ডা. সারওয়ার আলী হত্যাচেষ্টার অভিযোগে মামলা করেছিলেন। আমরা তদন্তে আসামিদের জবানবন্দি ও সাক্ষীদের জবানবন্দিতে ডাকাতির উদ্দেশ্যে হামলা-এটা প্রাথমিকভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছি।’

মামলার বাদী ডা.সারওয়ার আলী মত ও পথকে বলেন, ‘পিবিআই যে চার্জশিট দিয়েছে তা আমাকে অবহিত করেছেন। আপাতত ডাকাতির উদ্দেশ্যে হামলা করা হয়েছে তা তদন্তে তারা পেয়েছেন। বাকিটা আদালতের মাধ্যমে আমাদের উকিল প্রমাণ করবেন।’

এ মামলায় চার্জশিটভুক্ত সাত আসামি হলেন- মূল পরিকল্পিতকারী সাবেক ড্রাইভার শেখ নাজমুল (৩০), শেখ রনি (২৫), ফয়সাল কবির সাদবির (২৬), ফরাজ (১৫), মনির হোসেন (২০), আল আমিন মল্লিক (২৬) ও নুর মোহাম্মদ মোল্লা (২১)। এদের মধ্যে ফরাজ শিশু হওয়ায় তার নামে শিশু আইনে পৃথক চার্জশিট দিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

মামলার অভিযোগ প্রমাণিত না হওয়ায় হাসান (৫৭) ও হাফিজুর ইসলামকে অব্যাহতির আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি রাত ১০টা ২০ মিনিটের দিকে মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারওয়ার আলীকে হত্যার উদ্দেশ্যে দুই দুষ্কৃতকারী তার উত্তরার বাসায় ঢুকে পড়েন। সারওয়ার আলীকে তারা আঘাত করতে না পারলেও এ ঘটনায় আহত হন তার স্ত্রী মাখদুমা নার্গিস, মেয়ে সায়মা আলী ও জামাতা হুমায়ুন কবির ও দুই প্রতিবেশী।

হত্যাচেষ্টার ঘটনায় দুজনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় চার-পাঁচজনকে আসামি করে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় ৬ জানুয়ারি সন্ধ্যায় মামলা করেন সারওয়ার আলী।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে