ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ে সিএসই ও ইইই প্রোগ্রাম চালুর অনুমোদন

মোহাম্মদ সজিবুল হুদা

ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়

আরও নতুন দুটি বিষয়ে পাঠদানের অনুমতি পেল ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয় (ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া)। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক অনুমোদিত নতুন দুটি বিষয় হল- বিএসসি ইন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) এবং ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই)।

আজ ২৫ জুন (বৃহস্পতিবার) ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের বরাবর পাঠানো চিঠিতে নতুন দুটি প্রোগ্রাম চালুর অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম।

universel cardiac hospital
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক প্রেরিত চিঠি।

নতুন দুটি বিষয়ে অনুমোদনের প্রতিক্রিয়ায় বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, এই অঞ্চলে উচ্চ শিক্ষার প্রসারের লক্ষ্য নিয়ে আমরা ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছি। মুক্তিযুদ্ধের আদর্শ ও অসাম্প্রদায়িক চেতনা ধারণ করে এই বিশ্ববিদ্যালয় মানসম্মত শিক্ষাদান করে যাচ্ছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক সিএসই ও ইইই প্রোগ্রাম চালুর অনুমোদনের ফলে এই বিশ্ববিদ্যালয় আরও একধাপ এগিয়ে গেল। এখন থেকে ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞান, প্রযুক্তি ও প্রকৌশল বিদ্যায় অনন্য এক ভূমিকা রাখতে শুরু করবে বলে আমি বিশ্বাস করি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে