সামীম আফজালের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা’র শোক

সামীম মোহাম্মদ আফজাল

ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলাধীন তারুয়া গ্রামে কৃতিসন্তান, ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের সাবেক মহাপরিচালক, বরেণ্য ইসলামিক চিন্তাবিদ, আলহাজ্ব সামীম মোহাম্মদ আফজালের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে ঢাকায় বসবাসকারী ব্রাহ্মণবাড়িয়াবাসীদের সংগঠন ‘ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা’।

সংগঠনটির পক্ষে পাঠানো এক শোকবার্তায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা-এর সভাপতি, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি এবং সমিতির সাধারণ সম্পাদক ও অতিরিক্ত সচিব (মহাপরিচালক প্রধানমন্ত্রীর কার্যালয়) মোঃ খলিলুর রহমান প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

universel cardiac hospital

উল্লেখ্য,সামীম মোহাম্মদ আফজাল বৃহস্পতিবার (২৫ জুন) রাত ১০ টায় ঢাকায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সাবেক জেলা জজ সামীম মোহাম্মদ আফজালকে ২০০৯ সালের জানুয়ারিতে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয় সরকার। ২০১৬ সালের ২০ ডিসেম্বর তার মেয়াদ বাড়ানো হয়। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর তার চুক্তির মেয়াদ হলে তিনি অবসরে যান।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক থাকাকালে তিনি ইসলামী ব্যাংকের পরিচালক পদেও নিয়োগ পেয়েছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা’র সাবেক সহ-সভাপতি ও বর্তমান কমিটির উপদেষ্টা সামীম মোহাম্মদ আফজাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে স্নাতক (এলএলবি) এবং স্নাতকোত্তর (এলএলএম) সম্পন্ন করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার প্রতিবাদে কাদের সিদ্দিকীর নেতৃত্বে সংগঠিত প্রতিরোধ যুদ্ধে তৎকালীন ছাত্রনেতা উবায়দুল মোকতাদির চৌধুরীসহ আওয়ামী লীগের যেসকল নেতারা অংশগ্রহণ করেছিলেন তাদের সঙ্গে সামীম মোহাম্মদ আফজালও ছিলেন। তিনি প্রায় ২৫ বছর জেলা ও দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করেন। পরে ১০ বছরের বেশি সময় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালনের পর অবসরে যান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে