ভারতে করোনা আক্রান্ত ৫ লাখ ২৮ হাজার, মৃত্যু ১৬ হাজার

কলকাতা প্রতিনিধি

ভারতে করোনায় মৃত্যু
ছবি : সংগৃহীত

মাত্র ৩৯ দিনে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ থেকে ৫ লাখ ছাড়িয়ে গিয়েছে। পশ্চিমবঙ্গসহ ৮টি রাজ্যে করোনা সংক্রমণ সবচেয়ে বেশি।

ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২৮ হাজার ৮৫৯। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ১৬ হাজার ৯৫ জনের। তবে সংক্রমণ বাড়লেও সুস্থ হয়ে ওঠার হারও বৃদ্ধি পেয়েছে দেশটিতে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮৩২ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৯ হাজার ৭১৩ জন।

universel cardiac hospital

বিশ্বে সংক্রমণের তালিকায় ভারত ইতিমধ্যেই চার নম্বরে উঠে এসেছে। মৃত্যুর নিরিখে বিশ্বে অষ্টম স্থানে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেব অনুযায়ী ৮টি রাজ্যে আক্রান্ত হয়েছেন ৮৫ শতাংশ মানুষ। এই আটটি রাজ্য হলো- মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, তেলঙ্গানা, গুজরাট, উত্তর প্রদেশ, অন্ধ্র প্রদেশ এবং পশ্চিমবঙ্গ।

কেন্দ্রের এই তথ্য প্রকাশ্যে আসলে যে পশ্চিমবঙ্গের  মমতা ব্যানার্জি  সরকারের ওপর চাপ আরও বাড়বে তাতে কেনো সন্দেহ নেই। কারণ করোনা পরিস্থিতি নিয়ে প্রথম থেকেই চাপে রয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে করোনা তথ্য গোপনের অভিযোগ উঠেছে। এই নিয়ে বিরোধীরা বিশেষত বিজেপি, আক্রমণ শানাতে শুরু করেছে।

লকডাউন পরিস্থিতি ঠিকমত মানা হচ্ছে না বলেও অভিযোগ করা হয়েছিল রাজ্য সরকারের ওপর। বিজেপি করোনা নিয়ে রাজনীতি করছে বলে অভিযোগ করে এক তৃণমূল নেতা বলেন, পশ্চিমবঙ্গের অবস্থা অন্য অনেক রাজ্য থেকে অনেক ভালো।

কেন্দ্রের দেওয়া তথ্য থেকে জানা গিয়েছে মহারাষ্ট্রে সংক্রমণের সংখ্যা সবচেয়ে বেশি। ৬৩,৩৯২ জন করোনা সংক্রামিত হয়েছে সেখানে। মারা গিয়েছেন ৫,০৫৪ জন। তার পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে অ্যাকটিভ রোগী ৫৬৮৫৩ জন। মৃত্যু হয়েছে ৪১৩ জনের।

তুলনামূলকভাবে পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা কম। সেখানে মোট আক্রান্ত ৪৯৩১ জন।  মারা গিয়েছেন ৫৭৭ জন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে