ভারতে করোনায় মৃত্যু ২০ হাজার ছাড়াল, আক্রান্ত ৭ লাখ পার

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে করোনায় মৃত্যু
ছবি : সংগৃহীত

ভারতে করোনায় আক্রান্ত ও মৃত্যু লাফিয়ে লাফিয়ে বাড়ছেই। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, গত একদিনে নতুন সংক্রমণ ধরা পড়েছে ২২ হাজার ২৫২। ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখ ১৯ হাজার ৬৬৫।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার সকাল ৮টার বুলেটিনে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ৪৬৭ জনের। এখন পর্যন্ত ভারতে করোনায় মোট মৃতের সংখ্যা ২০ হাজারের বেশি।

universel cardiac hospital

কেন্দ্রীয় সরকারের হিসাব অনুযায়ী, মঙ্গলবার পর্যন্ত করোনা অ্যাকটিভ কেস ২ লাখ ৫৯ হাজার ৫৫৭টি। করোনায় আক্রান্ত ও মৃত্যুতে এখন পর্যন্ত শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। ওই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ১১ হাজার ৯৮৭ এবং মারা গেছে ১০ হাজার ৫২৭ জন।

মহারাষ্ট্রে কোভিড-১৯ সংক্রমণের বেশিরভাগই মুম্বাইতে। সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়েছে। এদিকে রাজধানী দিল্লিতে করোনায় আক্রান্তের সংখ্যা এক লাখ পেরিয়ে গেছে। তবে করোনা থেকে সুস্থও হয়ে উঠেছেন প্রায় ৭২ হাজার রোগী।

দিল্লিতে বর্তমানে করোনা অ্যাকটিভ কেস ২৫ হাজারের বেশি। গুজরাট ও তামিলনাড়ুতেও করোনার সংক্রমণ বাড়ছে। গুজরাটে আক্রান্তের সংখ্যা ৩৬ হাজার ৭৭২। তামিলনাড়ুতে ইতোমধ্যেই করোনায় আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেছে। এদিকে কেরালায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৬২২।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ভারতে আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থতার হারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৫ হাজার ৫১৪ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৪ লাখ ৩৯ হাজার ৯৪৭।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর তথ্য অনুযায়ী, গত ২৫ মার্চ লকডাউন শুরু সময় থেকে আনলক পর্যায়ে সুস্থতার হার ক্রমান্বয়ে বেড়েছে। গত ১৫ এপ্রিল দেশে সুস্থতার হার ছিল ১১ দশমিক ৪২ শতাংশ। এখন তা বেড়ে হয়েছে ৬০ শতাংশের বেশি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে