বিশ্বজয়ী কোচকে আরও ৩ বছর রাখছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

নাভেদ নেওয়াজ
নাভেদ নেওয়াজ। ফাইল ছবি

আকবর আলী বাহিনীর সাফল্যে তার ভূমিকা কম নয়। বাংলার যুবারা প্রথমবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে, যুবাদের ক্রিকেটে জুনিয়র টাইগাররা এখন বিশ্ব সেরা- এ সাফল্যের তোড়ে ভেসে গেছে একজন নাভেদ নেওয়াজের নাম। যুব দলের সাফল্যের নেপথ্য কারিগর যে এ শ্রীলঙ্কান কোচ, তা বেমালুম ভুলেই গেছেন অনেকে।

তাকে ছাপিয়ে কেউ কেউ স্ট্রেন্থ এন্ড কন্ডিশনিং ট্রেনার রিচার্ড স্টনিয়েরকে নিয়ে মেতে ছিলেন। শুরুকে কেউ কেউ ভেবেছিলেন তিনিই বুঝি হেড কোচ। অনেকের জানাই ছিলনা যুব দলের আসল প্রশিক্ষক কে? নতুন করে বলা তিনি আর কেউ নন, নাভেদ নেওয়াজ, সাবেক শ্রীলঙ্কান টেস্ট ক্রিকেটার। যার আন্তরিক চেষ্টা ও নিবিড় প্রশিক্ষণে আকবর, ইমন, সাকিব, রাকিবুল, শরিফুলরা হয়েছেন বিশ্বসেরা।

universel cardiac hospital

প্রাথমিক অবস্থায় বিসিবিও খানিক নিরব ছিল। ঠিক বোঝাই যায়নি, যুব দলের কোচ নাভেদ নাওয়াজের পারফরমেন্সে বোর্ড খুশি না অসন্তুষ্ট? তবে অনেক দেরিতে হলেও এ লঙ্কান প্রশিক্ষককে ঠিকই মূল্যায়ন করেছে বিসিবি। তাকে আগামীতেও যুব দলের কোচের দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নাভেদ নেওয়াজের চুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে। পরবর্তী তিন বছরের জন্য অর্থাৎ, ২০২৩ সাল পর্যন্ত তিনিই যুব দলের প্রশিক্ষকের ভূমিকায় থাকবেন বলে বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

কোচ নাভেদ নাওয়াজ একা নন, চুক্তির মেয়াদ বেড়েছে যুব দলের গতিশীল স্ট্রেন্থ এন্ড কন্ডিশনিং কোচ রিচার্ড স্টনিয়েরও। এ ভিনদেশি স্ট্রেন্থ এন্ড কন্ডিশনিং ট্রেনার আগামী ২০২২ পর্যন্ত যুব দলের সঙ্গে কাজ করবেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে