করোনায় একদিনে মৃত্যু ৫৪০৪, আক্রান্ত দুই লাখ ২২ হাজার

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় মৃত্যু
ফাইল ছবি

করোনায় আক্রান্ত ও মৃত মানুষের সংখ্যা বেড়েই চলছে। চীন থেকে শুরু হওয়া প্রাণঘাতী ভাইরাসটি বিশ্বব্যাপী এখনো তাণ্ডব চালিয়েই যাচ্ছে। ইতোমধ্যে বিশ্বব্যাপী করোনা শনাক্ত মানুষের সংখ্যা ১ কোটি সাড়ে ২৩ লাখ ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

শুক্রবার সকাল পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ২৩ লাখ ৮৭ হাজার ৪২০ জনে। আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৩৯৫ জন। সুস্থ হয়েছেন ৭১ লাখ ৮৭ হাজার ৩৮৯ জন।

universel cardiac hospital

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ২২ হাজার ৮২৫ জন। মারা গেছেন ৫৪০৪ জন। আর একই সময়ে সুস্থ হয়েছেন পৌনে দুই লাখ।

চীনের উহানে করোনা সংক্রমণ সৃষ্টি হলেও এখন অদৃশ্য এই ভাইরাসটির বেশি প্রকোপ আমেরিকা ও দক্ষিণ এশিয়ায়। ইউরোপের কিছু দেশেও ফের ভাইরাসটির সংক্রমণ বেড়েছে। নতুন করে আক্রান্তের রেকর্ড হয়েছে চীন-জাপানেও। ফলে দ্বিতীয় দফার সংক্রমণ নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করেছে, অনেকে দেশে করোনার সংক্রমণের মাত্রা মারাত্মক ঊর্ধ্বমুখী। তাই করোনা প্রতিরোধের পদক্ষেপ দ্বিগুণ করতে হবে।

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৩২ লাখ ১৯ হাজার ৯৯৯ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৮২২ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৪ লাখ ২৬ হাজার ৪২৮ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৭ লাখ ৫৯ হাজার ১০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৬৯ হাজার ২৫৪ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ৫২ হাজার ৪৬৭ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ৭ লাখ ৯৪ হাজার ৮৪২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ২১ হাজার ৬২৩ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৫ হাজার ৯৬০ জন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে