যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ৬০ হাজার আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি
যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি। সংগৃহীত ছবি

কোভিড-১৯ মহামারীর দাপট কিছুতেই কমছে না যুক্তরাষ্ট্রে। মাঝে আক্রান্তের সংখ্যা কিছুটা কমে এলেও আবার বাড়া শুরু করেছে সংক্রমণ। একদিনে দেশটিতে প্রায় ৬০ হাজার মানুষ নতুন করে আক্রান্ত হয়েছেন। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সোমবার রাতের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ৫৯ হাজার ৭৪৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

universel cardiac hospital

আর বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানীয় সময় সোমবার রাত সাড়ে ৮টা পর্যন্ত (বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল সাড়ে ৬টা) ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৫৯ হাজার ২২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

তাতে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটিতে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৩৩ লাখ ৬০ হাজারের বেশি, যা বিশ্বের মোট আক্রান্তের প্রায় এক-চতুর্থাংশ। তবে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসাবে এই সংখ্যা একটু কম, ৩৩ লাখ ১ হাজার ৮২০ জন।

এর আগে শনিবার দেশটিতে রেকর্ড ৬৬ হাজার ৫২৮ জন আক্রান্ত হন।

তবে গত ২৪ ঘণ্টায় কোভিড ১৯-এ আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্য সংখ্যক কমেছে ৪১১ জন। তাতে যুক্তরাষ্ট্রে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৩৫ হাজার ৫৮২ জন। জনস হপকিন্স বলছে, মৃত্যু ১ লাখ ৩৫ হাজার ১৭১ জন। মৃতের বৈশ্বিক তালিকাতেও আগে থেকেই শীর্ষে দেশটি।

যুক্তরাষ্ট্রে বর্তমান করোনাভাইরাসের হটস্পটে পরিণত হয়েছে দক্ষিণ-পশ্চিমাঞ্চল। সাম্প্রতিক দিনগুলোতে টেক্সাস, ফ্লোরিডা ও ক্যালিফোর্নিয়া থেকে রেকর্ড আক্রান্তের খবর আসছে।

অবস্থা বেগতিক দেখে সোমবার ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম ইনডোর রেস্টুরেন্ট, বার, মুভি থিয়েটার, হেয়ার সেলুন ও উপাসনালয়গুলো আবার বন্ধের ঘোষণা দিয়েছেন।

করোনায় মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারসের হিসাব অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আরও বেশি। আক্রান্ত ৩৪ লাখ ৭৯ হাজার ৪৮৩ জন; মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ৩৮ হাজার ২৪৭ জন। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন প্রায় ১৫ লাখ ৪৯ হাজার ৪৬৯ জন।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩২ লাখ ৪০ হাজার ৯৯০ জন। মৃত্যুর সংখ্যা ৫ লাখ ৭৫ হাজার ৬২৭ জন। সুস্থ হয়েছেন প্রায় ৭৭ লাখ ৭ হাজার ৩৮৩ জন। মঙ্গলবার দুপুর ১২টার তথ্য এটি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে