ঈদে গণপরিবহন চলবে : ওবায়দুল কাদের

মত ও পথ প্রতিবেদক

গণপরিবহন
ফাইল ছবি

আসন্ন ঈদুল আজহায় গণপরিবহন চলাচল করবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ঈদে গণপরিবহন চলাচল নিয়ে একটি ধোঁয়াশা তৈরি হয়েছে। আমি বিষয়টি পরিষ্কার করতে চাই। আসন্ন ঈদুল আজহায় দেশব্যাপী গণপরিবহন চলাচল করবে।

universel cardiac hospital

বৃহস্পতিবার সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে এক ভিডিওবার্তায় তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, প্রতিবছরের ঈদযাত্রার মত ভারী পরিবহন তিন দিন আগে বন্ধ থাকবে। এর মধ্যে জরুরি সার্ভিস ও অত্যাবশ্যকীয় পণ্য- যেমন পচনশীল দ্রব্য, ঔষধ, গার্মেন্টস সামগ্রী, পশুপাখি গাড়ি এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। এ বিষয়ে বিআরটিএ গণমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে বিস্তারিত জানাবে।

এর আগে ১৪ জুলাই সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছিল ঈদের ৫ দিন পূর্বে থেকে ঈদের পর তিন দিন অর্থাৎ মোট ৯ দিন গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। অবশ্য বুধবার দুপুরে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওই বিজ্ঞপ্তিতে ভুল-বোঝাবুঝি উল্লেখ করে ঈদের সময় গণপরিবহন চলবে বলে জানিয়েছিলেন।

সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বৃহস্পতিবার এ বিষয়টি আরও স্পষ্ট করলেন।

ভিডিও বার্তায় ওবায়দুল কাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঈদযাত্রায় সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করার আহ্বান জানান। না হলে ঈদের আনন্দ অচিরেই বিষাদের রূপ নিতে পারে বলে সতর্কবাণী উচ্চারণ করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কঠোরভাবে স্বাস্থ্যবিধি না মানলে করোনা সংক্রমণের মাত্রা উচু ঝুঁকিতে পৌঁছে যাবে বলে বিশেষজ্ঞগন ইতোমধ্যে আশঙ্কা প্রকাশ করেছেন। আসুন আমরা সকলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তার নির্দেশনাগুলি প্রতিপালন করি। নিজেদের সুরক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলি। আমরা ঘরে অবস্থান করি, যার যার কর্মস্থল অবস্থান করি। এটাই সকলের কাছে প্রত্যাশা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে