যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ১৫০০ মৃত্যু, আক্রান্ত ৬০ হাজার

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

করোনায় মৃত্যু
করোনায় মৃত্যু। ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না যুক্তরাষ্ট্রে। সবশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে দেড় হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে, যা গত আড়াই মাসে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার রাত সাড়ে ৮টা পর্যন্ত (বাংলাদেশ সময় বুধবার সকাল সাড়ে ৬টা) ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে ৬০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আর এই সময়ে মারা গেছেন ১ হাজার ৫৯২ জন মানুষের মৃত্যু হয়েছে। মৃত্যুর এই সংখ্যা গত একদিনের হিসেবে গত আড়াই মাসের মধ্যে সর্বোচ্চ।

universel cardiac hospital

এ নিয়ে দেশটিতে করোনায় মোট প্রাণহানির সংখ্যা দেড় লাখ ছুঁই ছুঁই। মৃত্যু ও আক্রান্তের বৈশ্বিক তালিকায় অনেক আগে থেকেই শীর্ষে যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত বেড়ে ৪৩ লাখ ৫০ হাজার ছুঁই ছুঁই, যা বিশ্বের মোট আক্রান্তের প্রায় এক-চতুর্থাংশ।

আন্তর্জাতিক উপাত্ত বিশ্লেষক প্রতিষ্ঠান ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, যুক্তরাষ্ট্রে আক্রান্ত-মৃত্যুর সংখ্যাটা আরও বেশি। তাদের হিসেবে আর দুহাজার হলেই দেশটিতে আক্রান্ত ৪৪ লাখে পৌঁছাবে। আর মৃত্যুর সংখ্যা ১ লাখ ৫২ হাজার ছাড়িয়েছে।

আক্রান্ত-মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল। আক্রান্ত ২৪ লাখ ৮৪ হাজার ছাড়িয়েছে; এর মধ্যে মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৬০০ মানুষের।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে