৩১ আগস্ট পর্যন্ত বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

শিক্ষা মন্ত্রণালয়
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। এই সময়ে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

আজ বুধবার বিকালে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের তথ্যটি নিশ্চিত করেছেন।

universel cardiac hospital

করোনার সংক্রমণ থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে গত ১৭ মার্চ থেকে দেশে সবধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দফায় দফায় সেই ছুটি বাড়িয়ে ৬ আগস্ট পর্যন্ত করা হয়। এখন তা বাড়িয়ে ৩১ আগস্ট পর্যন্ত নেয়া হয়েছে।

করোনাভাইরাসের সংকটের মুখে দেশের প্রায় চার কোটি শিক্ষার্থীর প্রাতিষ্ঠানিক শিক্ষামূলক কার্যক্রম ব্যাহত হচ্ছে। অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেছে ২০২০ সালের এইচএসসি পরীক্ষা। প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা এবং মাধ্যমিক বিদ্যালয়ের অর্ধ-বার্ষিক পরীক্ষাও সংকটের জন্য পিছিয়ে দেয়া হয়েছে।

স্কুল বন্ধ হলেও শিক্ষার্থীরা যাতে বাড়িতে বসে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারে সে লক্ষ্যে সরকার সংসদ বাংলাদেশ টিভিতে গত ২৯ মার্চ থেকে মাধ্যমিক শিক্ষার্থীদের ও ৭ এপ্রিল থেকে কারিগরি ও মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য দূরশিক্ষণ কার্যক্রম শুরু করেছে।

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব এখনো দেশে চরম পর্যায়ে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৫ জন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ৩৫ জনে। একই সময়ে আরও তিন হাজার নয়জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এর ফলে শনাক্ত রোগীর সংখ্যা এখন দুই লাখ ৩২ হাজার ১৯৪।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে