বঙ্গবন্ধুর চেয়ে বঙ্গমাতার ভূমিকা কোনো অংশেই কম নয়: মোকতাদির

মোহাম্মদ সজিবুল হুদা

মোকতাদির চৌধুরী এমপি

ব্রাহ্মণবাড়িয়ায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী। আজ শনিবার অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

তিনি বলেন, বেগম ফজিলাতুন নেছা মুজিব ছিলেন বিজয়লক্ষী নারী। তিনি বাঙালির অহংকার, নারীসমাজের প্রেরণার উৎস। তিনি ছিলেন সাহসী ও দৃঢ়চেতা। যেকোনো পরিস্থিতি তিনি বুদ্ধিমত্তা, বিচক্ষণতা দিয়ে মোকাবেলা করতেন।

universel cardiac hospital

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি বলেন, বাঙালির স্বাধিকার আন্দোলনে অনেকগুলো টার্নিং পয়েন্টে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে সাহায্য করেছেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব। ৬ দফা, আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে ফিরে আসা এবং ৭মার্চের ভাষণের ব্যাপারে ঐতিহাসিক ভূমিকা রয়েছে তার। সেকারণে বঙ্গবন্ধুর চেয়ে তার ভূমিকা কোনো অংশেই কম নয়।

মোকতাদির চৌধুরী আরও বলেন, একটি অজপাড়া গ্রাম থেকে উঠে এসে শেখ মুজিব যেমন জাতির পিতা হয়েছেন, তেমনি সেখান থেকে উঠে এসে একজন বালিকা বধূ বঙ্গজননীতে পরিণত হন। আজকে ৮ আগষ্ট তার জন্মদিনে আমি এই মহীয়সী নারীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই।

জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খাঁনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোহাম্মদ শামশুজ্জামান। এছাড়া আরও উপস্থিত ছিলেন সরকারি উর্ধতন কর্মকর্তা, রাজৈনিতক নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিরা। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ দুস্থ ও অসহায় মহিলাদের মধ্যে সেলাইমেশিন বিতরন করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে