সোমালিয়ায় হোটেলে জঙ্গি হামলা, নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক

সোমালিয়ায় হোটেলে জঙ্গি হামলা
ছবি : ইন্টারনেট

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি হোটেলে বন্দুক ও বোমা হামলা চালিয়েছে জঙ্গিরা। এতে ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে।

রবিবার লিডো সমুদ্রসৈকতের পাশে এলিট হোটেলের এ ঘটনায় চার জঙ্গিও নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। আল শাবাব জঙ্গিরা হামলাটি চালিয়েছে বলে দেশটির স্পেশাল ফোর্স জানিয়েছে। খবর কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার।

universel cardiac hospital

সরকারি মুখপাত্র মুক্তার মার্কিন বার্তা সংস্থা এপিকে নিশ্চিত করেছেন, নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলিতে চার জঙ্গির সবাই নিহত হয়েছে।

একটি আত্মঘাতী গাড়িবোমা হামলা দিয়ে শুরু হয় এই নৃশংস হত্যাকাণ্ড। এরপর হামলাকারীরা হোটেলটির সামনে একটি গাড়িবোমার বিস্ফোরণ ঘটায়। শক্তিশালী গাড়িবোমা বিস্ফোরণে উড়ে যায় হোটেলের নিরাপত্তা গেট। তারপর দৌড়ে বন্দুকধারীরা হোটেলে ঢুকে স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে গুলিবর্ষণ শুরু করে। জঙ্গিরা হোটেলটিতে তাণ্ডব চালানোর পর বেশ কয়েকজনকে জিম্মি করে।

দেশটির সরকারি মুখপাত্র ইসমায়েল মুক্তার ওমর জানিয়েছেন, সৈকতসংলগ্ন এলিট হোটেলে আল শাবাবের জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর মধ্যে প্রায় তিন ঘণ্টা বন্দুকযুদ্ধ চলে। নিহতদের মধ্যে দুজন সরকারি চাকরিজীবী, তিনজন হোটেল নিরাপত্তারক্ষী, চার বেসামরিককে শনাক্ত করার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। বাকিদের পরিচয় এখনও জানা যায়নি।

চারতলার এই হোটেলের বেশিরভাগ অতিথিকে উদ্ধার করা হয়েছে। আহত ২৮ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় অ্যাম্বুলেন্স সেবা প্রধান আব্দুল কাদির আবদিরাহমান আদান। সোমালিয়ার বিদ্রোহী গোষ্ঠী আল শাবাবও হামলার দায় স্বীকার করেছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে