চার আসনে আওয়ামী লীগের ৪৩ জনের মনোনয়নপত্র সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ
ফাইল ছবি

চারটি সংসদীয় আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেতে দুই দিনে ৪৩ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে নওগাঁ-৬ আসন থেকে সাতজন, পাবনা-৪ আসন থেকে ১১ জন, ঢাকা-৫ আসন থেকে নয়জন এবং ঢাকা-১৮ আসন থেকে ১৬ জন। পাঁচটি আসনের জন্য ফরম বিরতণ করা হলেও প্রথম দুই দিনে সিরাজগঞ্জ-১ আসন থেকে কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

সোমবার থেকে আওয়ামী লীগ এই পাঁচটি আসনে দলের মনোনয়ন ইচ্ছুকদের মাঝে মনোনয়ন ফরম বিতরণ শুরু করেছে। আগামী ২৩ আগস্ট রোববার পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে। মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদান শেষে আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় আগ্রহীদের সাক্ষাৎকার গ্রহণ থেকে দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হবে।

universel cardiac hospital

সংসদ সদস্যদের মৃত্যুজনিত কারণে শূন্য হওয়া এই পাঁচটি আসনের মধ্যে পাবনা-৪ ও ঢাকা-৫ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠানের প্রথম ৯০ দিন ইতিমধ্যে শেষ হয়েছে। করোনা সংক্রমণজনিত দ্বৈবদূরর্বিপাকের কারণে নির্বাচন কমিশন আগেই জানিয়ে দিয়েছে এ দুটি আসনের উপ নির্বাচন দ্বিতীয় ৯০ দিনে হবে, যে সময়টি এখন চলমান।

সিরাজগঞ্জ-১ আসনের প্রথম ৯০ দিনের সময়কালের ৬৪ দিন ইতিমধ্যে শেষ হয়েছে। এই আসনের উপনির্বাচনও দ্বিতীয় ৯০ দিনে হবে বলে ইসি সিদ্ধান্ত নিয়েছে। তবে, ঢাকা-১৮ এবং নওগাঁ-৬ আসনের উপনির্বাচন অনুষ্ঠানের প্রথম ৯০ দিন এখনো চলমান রয়েছে।

কমিশন সূত্রে জানা গেছে, পাঁচটি আসনের মধ্যে পাবনা-৫ ও ঢাকা-১৮ আসনের উপ নির্বাচন সেপ্টেম্বরে শেষদিকে অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে। আগামী ২৩ বা ২৪ আগস্ট এ উনির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। সর্বশেষ শূন্য হওয়া নওগাঁ-৬ আসনের উপনির্বাচনের তফসিলও এই দুটির সাথে হতে পারে বলে জানা গেছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে