উপনির্বাচন: আওয়ামী লীগের ১৪১ মনোনয়ন ফরম জমা

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ
ফাইল ছবি

দেশের ৫টি সংসদীয় আসনের উপনির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের দলীয় ১৪১ জন মনোনয়নপ্রত্যাশী ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার বিকেল ৫টায় ফরম জমা দেয়ার মধ্যে দিয়ে এ কার্যক্রমের সমাপ্তি ঘটে।

১৭ আগস্ট সকাল ১০টা থেকে মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। আজ বিকেল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা নেয়া চলে।

রোববার বিকেলে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর ঢাকা-৫, নওগাঁ-৬ ও পাবনা-৪ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-৫ ও নওগাঁ-৬ শূন্য আসনে উপনির্বাচন ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। এছাড়া পাবনা-৪ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ সেপ্টেম্বর।

ঢাকা-১৮ আসনে উপনির্বাচন মেয়াদের পরবর্তী ৯০ দিনের মধ্যে অনুষ্ঠিত হবে। এ জন্য একটি প্রজ্ঞাপন জারির ব্যবস্থা করা হবে। সিরাজগঞ্জ-১ আসনে জাতীয় সংসদ নির্বাচনের নির্ধারিত মেয়াদের পরবর্তী ৯০ দিনের মধ্যে অনুষ্ঠানের জন্য যথাসময়ে তফসিল ঘোষণা করা হবে।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান বলেন, পাঁচটি উপনির্বাচনে ১৪১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এবং ১৪১ জন জমা দিয়েছেন।

উল্লেখ্য, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ- ৬, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১, শামসুর রহমান শরিফ ডিলুর মৃত্যুতে পাবনা-৪, হাবিবুর রহমানের মৃত্যুতে ঢাকা-৫ এবং অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন শূন্য হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে