গ্রিস উপকূল থেকে ৯২ অবৈধ অভিবাসী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক

গ্রিস উপকূলে অভিবাসী উদ্ধার
ছবি : ইন্টারনেট

পূর্ব এজিয়ান সাগরে অবৈধ অভিবাসীদের একটি নৌকা থেকে ৯২ জনকে উদ্ধার করেছে গ্রীসের উপকূলরক্ষী বাহিনী। জরুরি কল পাওয়ার পর ওই অঞ্চলে তল্লাশি চালিয়ে তাদেরকে উদ্ধার করা হয়। তবে নৌকায় কত লোক ছিলেন তা জানাতে পারেননি তারা। খবর এবিসি নিউজের।

গ্রিসের উপকূলরক্ষী বাহিনী জানায় যে, মঙ্গলবার গভীর রাতে সাগরে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। এসময় ছোট্ট দ্বীপ হালকির কাছ তেকে ৯২ জনকে উদ্ধার করা হয়। আরও লোক সাগরে রয়েছেন কি না তা খুঁজে দেখতে অভিযান অব্যাহত রেখেছেন তারা।

universel cardiac hospital

ওই অভিযানে কাছাকাছি থাকা পাঁচটি জাহাজ, দুটি সেনা হেলিকপ্টার অংশ নেয়। এছাড়া নৌবাহিনীর একটি জাহাজ ও উপকূলরক্ষী বাহিনীল পাঁচটি জাহাজও অংশ নেয়।

উপকূলরক্ষী বাহিনী জানায়, নৌকায় থাকা যাত্রীদের কাছ থেকে জরুরি কল পেয়েছিল উপকূলরক্ষী বাহিনী। তবে সেটি কী ধরনের নৌকা, কত লোক সেখানে ছিল এবং তাদের জাতীয়তা কী সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

ইউরোপে পাড়ি দিতে গ্রিসকে ব্যবহার করে মানবপাচারকারীরা। তারা ছোট ছোট নৌকায় গাদাগাদি করে অনেক লোককে সাগরে ভাসিয়ে দেয়। সেগুলোর মধ্যে খুব কমই ইউরোপ উপকূলে পৌঁছাতে পারে। বেশিরভাগই সাগরে ডুবে মারা যান। তারপরও এই ভয়ানক যাত্রা থেমে নেই।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে