নজরুলের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার আহ্বান কাদেরের

মত ও পথ প্রতিবেদক

কবি কাজী নজরুল ইসলাম
কবি কাজী নজরুল ইসলাম। ফাইল ছবি

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জাতীয় কবিতে অসাম্প্রদায়িক চেতনার প্রতীক মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, নজরুলের অসাম্প্রদায়িক চেতনায় দেশ থেকে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষের মূলোৎপাটন করাই হোক আজকের অঙ্গিকার।

universel cardiac hospital

বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয় কবির সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী জানান, নজরুল অগ্নিবীণার কবি, দ্রোহের কবি, দারিদ্রের কবি। যে দারিদ্র্য তাকে মহান করেছে। দারিদ্র্য বিমোচনের চলমান ধারাবাহিকতায় শেখ হাসিনা সরকার নজরুলের চেতনায় সমৃদ্ধ এবং সাম্যবাদী সমাজ বিনির্মাণে কাজ করছে।

মন্ত্রী আরও বলেন, প্রেমের কবি নজরুল। পারস্পরিক ভালবাসা আর প্রেমের অবিনাশী জয়গান তিনি গেয়েছেন। পারস্পরিক ভালবাসা আর সম্প্রীতির মাধ্যমে একটি সমৃদ্ধ আগামী নির্মাণে আমরা এগিয়ে যাচ্ছি। এ অগ্রযাত্রায় আসুন সবাই শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৪তম মৃত্যুবার্ষিকী আজ। ১৩৮৩ বাংলা সনের ১২ ভাদ্র ঢাকার তৎকালীন পিজি হাসপাতালে (বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। কবিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে