এইচএসসি পরীক্ষা নিয়ে গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের

নিজস্ব প্রতিবেদক

পরীক্ষার্থী
ফাইল ছবি

এইচএসসি পরীক্ষা ও শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্যে বিভ্রান্ত না হতে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ শনিবার শিক্ষা মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই আহ্বান জানানো হয়।

universel cardiac hospital

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে যে সোশ্যাল মিডিয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের নামে ভুয়া ফেসবুকে পেইজ ও প্রোফাইল (মিনিস্ট্রি অব এডুকেশন বোর্ড) খুলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া ও এইচএসসি ও সমমানের পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন কাল্পনিক তারিখ ঘোষণা করে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে।

এ বিষয়ে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সতর্ক থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। এ বিষয়ে গণমাধ্যমের সহযোগিতাও চেয়েছে মন্ত্রণালয়।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা এবং এইচএসসি পরীক্ষা বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের বক্তব্য হলো স্বাস্থ্যঝুঁকি থাকায় কখন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে এবং কখন এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে সে বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি এখনও। পরীক্ষা নেয়ার উপযুক্ত পরিস্থিতি হলে তখন পরীক্ষা নেয়া হবে এবং তারিখ গণমাধ্যমের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। উপযুক্ত পরিবেশ বিরাজমান হলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ও সিদ্ধান্ত নেয়া হবে। তাই ভুয়া কোনো পেজের বা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য বিশ্বাস না করার জন্য বিজ্ঞপ্তিতে সর্বসাধারনের প্রতি আহবান জানানো হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মিনিস্ট্রি অব এডুকেশন বোর্ড নামে একটি ভুয়া পেজে লেখা আছে, ‘এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত-। স্বাস্থ্যবিধি মেনে অক্টোবরের ১৫ তারিখ থেকে পরীক্ষা শুরু হচ্ছে এইচএসসি পরীক্ষা। রুটিন প্রকাশিত হবে ১ অক্টোবর–শিক্ষা মন্ত্রণালয়।’ যা সম্পূর্ণ মিথ্যা ও কল্পনাপ্রসুত।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের একটি ভেরিফাইড ফেসবুক পেইজ রয়েছে। এছাড়া অন্য কোনও পেজের তথ্য বিশ্বাস করে কেউ বিভ্রান্ত হবেন না। প্রয়োজনে ভেরিফাইড পেজ দেখে নিন। শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফাইড পেইজ নিম্নে দেয়া হলো।

https://www.facebook.com/moebdgov

শিক্ষার্থীদের এই পরিস্থিতিতে কোন গুজবে কান না দিয়ে মনোযোগ দিয়ে লেখাপড়া চালিয়ে যেতে আহ্বান জানানো হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে