অবশেষে মিডিয়া সেল গঠন করল স্বাস্থ্য অধিদফতর

বিশেষ প্রতিনিধি

স্বাস্থ্য অধিদফতর
ফাইল ছবি

কোভিড-১৯সহ স্বাস্থ্য অধিদফতরের সকল কার্যক্রম সঠিকভাবে গণমাধ্যমে তুলে ধরতে অধিদফতরের এমআইএস (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম) শাখার তত্ত্বাবধানে ১৫ সদস্যবিশিষ্ট একটি মিডিয়া সেল গঠন করা হয়েছে।

এমআইএস শাখার পরিচালক ডা. মোহাম্মদ হাবিবুর রহমানকে প্রধান করে গঠিত এ কমিটির সদস্যরাই শুধু গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলবেন। তবে এমআইএস শাখার পাঁচজনকে আপাতত স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

universel cardiac hospital

তারা হলেন- ডা. আনোয়ারা শরিফ, ডা. শাহ মোহাম্মদ জসিম উদ্দিন, ডা. এবিএম শামছুজ্জামান সেলিম, ডা. মো. মারুফুর রহমান এবং ডা. মোহাম্মদ আদনান খান। এসব কর্মকর্তা ডিউটি রোস্টার অনুযায়ী মুখপাত্র হিসেবে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন।

এমআইএস শাখার পরিচালক ডা. মোহাম্মদ হাবিবুর রহমান গণমাধ্যমকে জানান, তাকে প্রধান করে মোট তিনটি টায়ারে গঠিত ১৫ সদস্যের সেলের কর্মকর্তারাই মূলত গণমাধ্যমের সঙ্গে আলাপ করবেন। স্বাস্থ্য অধিদফতরের বিভিন্ন শাখা ও অপারেশন প্ল্যান (ওপি) প্রধানরা তাদের কাছে গণমাধ্যমের জন্য প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সরবরাহ করবেন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যারা তথ্য পেতে চান তারা মিডিয়া সেলের নিম্নলিখিত ই-মেইল অ্যাড্রেস mediacell@mis.dghs.gov.bd, হটলাইন নম্বর ০১৭৫৯১১৪৪৮৮ এবং মিডিয়া সেল স্পোকসম্যানের নম্বরে ০১৭২৯০৫০২২২ যোগাযোগ করতে পারেন।

সম্প্রতি স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের এক নির্দেশে বলা হয়, অধিদফতরের পরিচালক পদমর্যাদার কর্মকর্তা ছাড়া কেউ কোনো গণমাধ্যমে কথা বলতে পারবেন না। এমন নির্দেশনার পর থেকেই স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন কার্যক্রম সম্পর্কে কথা বলতে অনীহা প্রকাশ করেন।

এতদিন স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার। স্বাস্থ্য মহাপরিচালকের মৌখিক নির্দেশে তিনি আর ওই দায়িত্বে নেই। নতুন করেও কাউকে মুখপাত্র হিসেবে ঘোষণা করা হচ্ছিল না। ফলে স্বাস্থ্য অধিদফতরে তথ্য-উপাত্ত পেতে গণমাধ্যমকর্মীদের ভোগান্তি পোহাতে হয়। অবশেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলতে মিডিয়া সেল গঠন করল স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম সম্প্রতি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বলেন, তারা খুব দ্রুত অধিদফতরের মুখপাত্র হিসেবে কোন কোন কর্মকর্তা গণমাধ্যমকর্মীদের তথ্য-উপাত্ত প্রদান করবেন তা বলে দেবেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে