মেঘনায় ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে রূপালী ইলিশ

লক্ষ্মীপুর প্রতিনিধি

ইলিশ
ফাইল ছবি

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার মেঘনায় ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে রূপালী ইলিশ। এতেকরে শহরের বাজারগুলোতে বেড়েছে ইলিশের সরবরাহ। ফলে বড় ইলিশের দামও কমেছে। বাজারগুলোতে বড় আকারের ইলিশ পাওয়া যাচ্ছে ৫০০ থেকে ১০০০ টাকা কেজিতে। ছোটগুলোর দাম আরও কম। ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে ছোট আকারের ইলিশ। অন্যান্য মাছের দাম বেশি হলেও ইলিশে খুশি ক্রেতারা।

আজ শুক্রবার সন্ধায় রায়পুর শহরের উপজেলা পরিষদসংলগ্ন, নতুন বাজার, পুরাতন শহীদ মিনার সংলগ্নসহ বিভিন্ন বাজার ঘুরে ও খোঁজ নিয়ে এমন চিত্র পাওয়া যায়।

শনিবার বাজার ঘুরে দেখা যায়, বাজারে বড় ইলিশের বেশ সমাগম রয়েছে। দেড় থেকে দুই কেজি ওজনেরসহ ছোট-বড় ইলিশে বাজার ভরপুর।

উপজেলা পরিষদসংলগ্ন টিসি সড়ক বাজারের বিক্রেতা আলমগীর হোসেন জানান, দেড় থেকে পৌনে দুই কেজি ওজনের ইলিশের কেজি বিক্রি হচ্ছে ১৩০০ টাকার মধ্যে। এক থেকে সোয়া কেজির মাছ বিক্রি হচ্ছে ৯০০ থেকে এক হাজার টাকা কেজিতে।

এ ছাড়া ৪০০-৫০০ গ্রামের ইলিশ বিক্রি হচ্ছে ৫০০ থেকে সাড়ে ৫০০ টাকা কেজি। ৭০০-৮০০ গ্রামের রূপালী ইলিশ পাওয়া যাচ্ছে ৮০০ টাকার মধ্যে।

বাজারে মাছ কিনতে আসা মাজেদ হোসেন বলেন, এবার বড় ইলিশ বাজারে উঠেছে বেশি। দেড় কেজি ওজনের দুটি ইলিশ কিনলাম সাড়ে তিন হাজার টাকায়। অর্থাৎ ১২০০ টাকার কাছাকাছি। আগে এই মাপের ইলিশ কিনতে সাড়ে চার হাজার টাকা খরচ করতে হতো। তা ছাড়া এত বড় ইলিশ কমই পাওয়া যেত।

শেয়ার করুন

universel cardiac hospital

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে