দায়িত্বে অবহেলা: তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

মসজিদে বিস্ফোরণ
আগুন নেভানোর সময় মসজিদের ভেতরে পানি দিলে বুদ বুদ করে গ্যাস বের হচ্ছিল। ছবি-সংগৃহীত

নারায়ণগঞ্জের ফতুল্লার তল্লা এলাকায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্বে অবহেলার কারণে তিতাস গ্যাসের ৮ কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদেরকে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে।

আজ সোমবার বিকালে তিতাসের এমডি আলী মো. আল মামুন গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।

universel cardiac hospital

গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এশার নামাজ চলাকালে ফতুল্লার তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে অর্ধশতাধিক মুসল্লি দগ্ধ হন। দগ্ধ ব্যক্তিদের মধ্যে ৩৭ জনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় এখন পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে।

ঘটনার পর প্রথমে এসির বিস্ফোরণ হয়েছে বলে ধারণা করলেও পরে ফায়ার সার্ভিস জানায়, মসজিদের নিচ দিয়ে গ্যাস লাইন গেছে। সেখানে থাকা লিকেজেই এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। অভিযোগ উঠেছে, এলাকাবাসী আগেই লিকেজ সম্পর্কে তিতাস কর্তৃপক্ষকে সতর্ক করেছিল। কিন্তু ৫০ হাজার টাকা ঘুষ না পেয়ে তিতাস ওই লাইন মেরামত করেনি।

এই ঘটনায় স্থানীয় প্রশাসন, তিতাস কর্তৃপক্ষ এবং ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তিনটি তদন্ত কমিটি করা হয়েছে। কেন ঘটনা ঘটেছে, কারও গাফিলতি আছে কি না এ ব্যাপারে খতিয়ে দেখতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে