‘এলসির পেঁয়াজ আমাদের অধিকার, তা চাইবো’

নিজস্ব প্রতিবেদক

এলসির পেঁয়াজ আমাদের অধিকার

রপ্তানি নিষিদ্ধে ভারতের সিদ্ধান্তের আগে এলসি করা পেঁয়াজ পাবেন বলে জানিয়েছেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কে এম তারিকুল ইসলাম।

তিনি বলেন, আমরা যেসব পেয়াজের এলসি করেছি, এটা আমরা পাবো। এটা আমাদের অধিকার, এটা আমরা চাই, এটা আমরা চাইবো।

universel cardiac hospital

বৃহস্পতিবার দুপুরে তিনি স্থলবন্দরের পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের অপারেশন ও উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে এসে এসব কথা বলেন।

পেঁয়াজ নিয়ে দেশের বাজারে যে অস্থিরতা তা অযৌক্তিক বলে মনে করছেন স্থলবন্দর চেয়ারম্যান। দেশে যে পরিমাণ পেঁয়াজ উৎপাদন হয়েছে সে বিষয়ে এক হিসাব দিয়ে তিনি বলেন, আমি মনে করি পেঁয়াজ নিয়ে অস্থিরতা আমাদের মনের। আমাদের দেশে যে পরিমান পেঁয়াজ উৎপাদন হয়েছে, সাম্প্রতিককালে যে পরিমান পেঁয়াজ আমদানি হয়েছে, যে পরিমান পেঁয়াজ আমাদের স্টকে আছে আমাদের গুদামে আছে, তাতে পেঁয়াজ নিয়ে হাহাকার করার কোনো কারণ নেই।

তারিকুল ইসলাম বন্দরের বিভিন্ন অবকাঠামো পরিদর্শন করেন এবং বন্দরের পণ্য উঠানামাসহ বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন। পরে বন্দর অভ্যন্তরে শ্রমিক ও ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। বন্দরের সুবিধা-অসুবিধা বিষয়ে জানতে চান ব্যবসায়ীদের কাছে। ব্যবসায়ীরা বন্দরের রাস্তা ঘাট, বৃষ্টির সময় পণ্য উঠা-নামার জন্য আরো টিন সেডের প্রয়োজনীয়তাসহ বিভিন্ন বিষয়ে তাকে জানান। পরে তিনি সড়কসহ বন্দরের সমস্যাগুলো সমাধানের আশ্বাস দেন।

দুপুড় ২টায় পানামা হিলি পোটের হল রুমে স্থানীয় আমদানি-রপ্তানিকারক ব্যবসায়ী, কাস্টমস কর্মকর্তা, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, আমদানি-রপ্তানিকারক গ্রুপ ও বন্দর কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে বিভিন্ন বিষয় নিয়ে তারা আলোচনা করেন।

বৈঠকে হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম, কাস্টমসের ডেপুটি কমিশনার সাইদুল আলম, পৌর মেয়র জামিল হোসেন, বন্দরের পরিচালক অনন্ত কুমার চক্রবর্তী নেপালসহ অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে